Latest News

ত্রিপুরায় আক্রান্ত সেই তৃণমূল কর্মীর মৃত্যু হল এসএসকেএমে

দ্য ওয়াল ব্যুরো: ত্রিপুরায় আক্রান্ত তৃণমূল কর্মী মুজিবুর ইসলামের মৃত্যু হল। অনেক চেষ্টা করেও তাঁকে বাঁচানো গেল না। কলকাতার এসএসকেএম হাসপাতালে গত কয়েকমাস ধরে চিকিৎসাধীন ছিলেন তিনি।

গত ২৮ অগস্ট তৃণমূল কংগ্রেসের প্রতিষ্ঠা দিবস উপলক্ষ্যে শুধু বাংলাতেই নয় সারা ভারতের বিভিন্ন রাজ্যেই অনুষ্ঠান হয়েছিল। ত্রিপুরাও তার মধ্যে ছিল অন্যতম। ভার্চুয়াল স্ক্রিন বসিয়ে তৃণমূলের প্রতিষ্ঠা দিবসে মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাষণ শোনানো হয়েছিল সেদিন। তাকে কেন্দ্র করেই যথারীতি রাজনৈতিক তরজা শুরু হয়েছিল বিপ্লব দেবের রাজ্যে।

সেখানেই সেদিন বিজেপি তৃণমূল সংঘর্ষে আহত হয়েছিলেন মুজিবুর ইসলাম নামের ওই তৃণমূল কর্মী। অভিযোগ, বিজেপির মারেই তাঁর ওই হাল হয়েছিল। তাঁর চিকিৎসার জন্য ন্যে আসা হয়েছিল কলকাতায়। দীর্ঘদিন তিনি এসএসকেএম হাসপাতালে ভর্তি ছিলেন। নানাভাবে চিকিৎসা করে তাঁকে সুস্থ করে তোলার চেষ্টা করা হয়েছে। হাসপাতালে তাঁকে দেখতেও গিয়েছিলেন তৃণমূলের নেতা কর্মীরা। কিন্তু শেষরক্ষা হল না। জীবন যুদ্ধে হার মানলেন ত্রিপুরার মুজিবুর ইসলাম।এদিন তাঁর মৃত্যুর খবর পেয়ে হাসপাতালে গিয়েছেন তৃণমূল নেতা শান্তনু সেন। মুজিবুরের দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হবে। তারপর তা আগামীকাল নিয়ে যাওয়া হবে ত্রিপুরায়।

একুশের বিধানসভা নির্বাচনে বাংলায় তৃতীয় বার ক্ষমতায় আসার পর ২০২৪-এর লোকসভা নির্বাচনকে পাখির চোখ করেছে তৃণমূল। বাংলার বাইরে তাদের প্রথম এবং প্রাথমিক লক্ষ্য ত্রিপুরা। ভোটের ফল ঘোষণার পর থেকেই তাই সেখানে নানা কর্মসূচী শুরু করেছে ঘাসফুল বাহিনী। বারবার ত্রিপুরা ছুটে গেছেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় স্বয়ং। এসএসকেমে মুজিবুরের মৃত্যুর পর নতুন করে তরজা শুরু হয়েছে রাজনৈতিক মহলে।

You might also like