Latest News

শিবসেনা-তৃণমূল জোট গোয়ায়, ঘোষণা উদ্ধবের দলের নেতার

দ্য ওয়াল ব্যুরো: গোয়ায় জোট নিয়ে গতকাল কংগ্রেস নেতৃত্বের বিরুদ্ধে তীব্র আক্রমণ শানিয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর বক্তব্য ছিল, তৃণমূল চেষ্টা করেছিল কংগ্রেসের সঙ্গে জোট করার কিন্তু ওঁরা রাজি হননি। তারপর এখন পি চিদম্বরম মানুষকে ভুল বোঝাচ্ছেন।

শুক্রবার কংগ্রেসের বিরুদ্ধে প্রায় একই অভিযোগ তুলে তৃণমূলের সঙ্গে জোটের কথা ঘোষণা করে দিল শিবসেনা। সেনা সাংসদ সঞ্জয় রাউত বলেছেন, তাঁরা তৃণমূলের সঙ্গে জোট করে গোয়া নির্বাচন লড়বেন। তিনি আরও বলেন, কংগ্রেস নেতৃত্বের আত্মদর্শন প্রয়োজন। কারণ, আমরা ওঁদের জোট প্রস্তাব দিয়ে ১০টি এমন আসন ছাড়ার কথা বলেছিলাম যেখানে ওরা কখনও জেতেননি। কিন্তু দুর্ভাগ্য ওরা রাজি হলেন না। আমরা চেয়েছিলাম মহারাষ্ট্র মডেলে সবাই মিলে একসঙ্গে লড়তে। কিন্তু তা হল না।

এর আগে গোয়ায় নটি প্রার্থী ঘোষণা করেছে শিবসেনা। গত সপ্তাহে তারা শরদ পাওয়ারের দল এনসিপি-র সঙ্গে জোটের ঘোষণা করেছিল। এদিকে আবার তৃণমূল মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টির সঙ্গে আগেই জোট ঘোষণা করেছে। তৃণমূল এখনও ১১টি আসনে প্রার্থী ঘোষণা করেছে গোয়ায়। এদিন সেনা-তৃণমূল জোটের কথা ঘোষণা করলেন রাউত।

সব মিলিয়ে যা দাঁড়াল তাতে চার পার্টির মধ্যে বোঝাপড়া হল। শিবসেনা, এনসিপি, তৃণমূল এবং মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টি। অন্যদিকে আম আদমি পার্টি আর কংগ্রেস একক ভাবে লড়াই করছে গোয়া বিধানসভা নির্বাচনে। সব মিলিয়ে পশ্চিম উপকূলের ছোট্ট রাজ্যের নির্বাচনে নতুন মাত্রা যোগ হল এদিন।

ডিসেম্বরে মুম্বই গিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেইসময়ে উদ্ধব ঠাকরের শারীরিক কারণে তাঁর সঙ্গে দেখা না হলেও তাঁর পুত্র আদিত্য ঠাকরে ও সঞ্জয় রাউতের সঙ্গে তৃণমূলনেত্রীর বৈঠক হয়েছিল। তা ছাড়া শরদ পাওয়ারের বাড়িতে গিয়েও পৃথক বৈঠক করেছিলেন দিদি। দেখা গেল গোয়ার ভোটে এই তিন দল একই বন্ধনীতে এসে পড়ল। শিব সেনার সঞ্জয় রাউতের তরফে এদিন গোয়ায় জোটের কথা বললেও তৃণমূলের তরফে চারটে পর্যন্ত জোট নিয়ে কিছু বলা হয়নি।

You might also like