Latest News

তৃণমূল রাহুল-বিজয়ের ছবি টুইট করে বলল, ‘বিশ্বাসঘাতক’! গোয়ায় কংগ্রেস খতম

দ্য ওয়াল ব্যুরো: গোয়া ফরওয়ার্ড পার্টির নেতা বিজয় সরদেশাই দলের এক বিধায়ক ও এক নির্দল বিধায়ককে নিয়ে মঙ্গলবার রাহুল গান্ধীর সঙ্গে দেখা করেছেন। গোয়া ভোটে কংগ্রেস ও গোয়া ফরওয়ার্ড পার্টির জোটও চূড়ান্ত হয়ে গিয়েছে এদিন। ওমনি টুইট করে কংগ্রেসের তীব্র সমালোচনা করল তৃণমূল।

রাহুল গান্ধী-বিজয় সরদেশাইদের ছবি টুইট করে তৃণমূল বলেছে, ২০১৭ সালের গোয়া নির্বাচনের চরম বিশ্বাসঘাতকতার জন্য অভিযুক্ত দুজন ফের হাত মিলিয়েছে। গোয়ার সঙ্গে আর বিশ্বাসঘাতকতা করতে দেওয়া হবে না। এ সব ব্যাকরুম ডিল করে লাভ নেই। গোয়ার মানুষ সব বুঝে গেছে।

এদিন তৃণমূলের এই টুইট নিয়ে পাল্টা প্রতিক্রিয়া জানিয়েছেন লোকসভায় কংগ্রেস নেতা অধীর চৌধুরী। তিনি বলেন, “বাবরি ধ্বংস ও গুজরাত দাঙ্গার রক্ত যাদের হাতে লেগেছিল, তৃণমূল তাদের সঙ্গে হাত মিলিয়েছিল। গডসের হত্যাকারীদের সঙ্গে এক সময়ে দোস্তি করেছে তৃণমূল। সেগুলো কী ধরনের ডিল ছিল? গত বার মণিপুরে ভোটের পর তৃণমূলের বিধায়ককে বিজেপির দিকে ঠেলে দিয়ে সরকার গড়তে মোদী-শাহদের সুবিধা করে দিয়েছে কে? আর এখন কী বোঝাপড়া চলছে যে চিটফান্ডের তদন্তে হাত গুটিয়ে নিয়েছে সিবিআই? বাংলার মানুষের সঙ্গে কারা বিশ্বাসঘাতকতা করছে?”

এদিন বিজয় সরদেশাইদের নিয়ে রাহুলের সঙ্গে বৈঠকের পর প্রদেশ কংগ্রেস সভাপতি দীনেশ গুন্ডুরাও জানান, “কংগ্রেস ও গোয়া ফরওয়ার্ড পার্টির জোট চূড়ান্ত হয়ে গিয়েছে। আসন বন্টন নিয়ে খুব শিগগির আলোচনা শুরু হবে।”

গোয়ায় প্রধান বিরোধী শক্তি কংগ্রেসই। লুইজিনহো ফেলেইরো কংগ্রেস ছেড়ে বেরোলেও এখনও পর্যন্ত সাবেক দলকে কোনও ধাক্কা দিতে পারেনি। বরং ফেলেইরো বেরোনোর পর কংগ্রেস ক্রমশই ঘর গোছানোর চেষ্টা করছে। এখন দেখার বিজয় সরদেশাইদের সঙ্গে কতটা কার্যকরী হয়।

You might also like