Latest News

TMC: মেঘালয়ে নতুন পার্টি অফিস উদ্বোধন কাল, কর্মীদের নিয়ে বৈঠক করবেন অভিষেক

দ্য ওয়াল ব্যুরো:‌ মেঘালয়ে তৃণমূলের (TMC) নতুন পার্টি অফিস উদ্বোধন হবে কাল, বুধবার। উদ্বোধনে থাকবেন দলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। থাকবেন, মেঘালয় রাজ্যের ভারপ্রাপ্ত মানস ভুঁইয়া, রাজ্য সভাপতি চার্লস পেনগ্রোপ ও মুকুল সাংমা। লোয়ার লাচুমিরে শিলং প্রেসক্লাবের পিছনে নীল–সাদা নতুন পার্টি অফিস হয়েছে। সকাল সাড়ে ১১টায় সেই অফিস উদ্বোধনের পর সাড়ে ১২টা থেকে শিলংয়ের সেন্ট্রাল লাইব্রেরীতে কর্মীদের নিয়ে বৈঠক করবেন অভিষেক।

তৃণমূলের (TMC) তরফে জানানো হয়েছে, অভিষেক পার্টি অফিসের উদ্বোধন ও কর্মীদের বৈঠকে উপস্থিত থাকবেন। তিনি অনেকদিন ধরেই বলে আসছেন ত্রিপুরা ও মেঘালয়ে সরকার করতে আগ্রহী তৃণমূল। যেকারণে সেখানকার সংগঠনে জোর দিতে চায় তৃণমূল। সূত্রের খবর, মেঘালয়ে তৃণমূল কর্মী ও নেতৃত্বের মধ্যে বিভিন্ন মতানৈক্য রয়েছে। সেসব বিষয়ের সমাধান খুঁজতেও ওই বৈঠক বলে মনে করা হচ্ছে।

মেঘালয়ে পার্টি অফিস উদ্বোধন নিয়ে বিজেপির তরফে কটাক্ষ করা হচ্ছে তৃণমূলকে (TMC)। অগ্নিমিত্রা পাল তৃণমূলকে কটাক্ষ করে একটি ছবি টুইট করেছেন। লিখেছেন, গোয়া, ত্রিপুরা গেল, এবার বাংলাদেশের দিকে যেতে হবে।’‌

গত মাসের মাঝামাঝি শোনা যাচ্ছিল, তৃণমূল(TMC) ছাড়বেন উত্তর-পূর্ব ভারতের ওই রাজ্যের পাঁচ তৃণমূল বিধায়ক। জল্পনা চলছিল তাঁরা ইউনাইটেড ডেমোক্রেটিক পার্টি–তে যোগ দিতে পারেন। যেকারণে, কলকাতায় তলব করা হয়েছিল মেঘালয়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী মুকুল সাংমাকে।

গত বছর নভেম্বর মাসে মুকুল সাংমা যোগ দেন তৃণমূলে। তিনি আগে ছিলেন কংগ্রেসের নেতা। সেই রাজ্যের বিরোধী দলনেতাও। সেখানের ১৭ জন কংগ্রেস বিধায়কের মধ্যে মুকুল সাংমা সহ ১২ জন যোগ দেন তৃণমূলে। তারপরই মেঘালয়ের বিরোধী দলের তকমা পায় তৃণমূল।

তৃণমূলের একটি সূত্রের দাবি, মেঘালয়ের কয়েকজন গুরুত্বপূর্ণ নেতা জোরকদমে কাজ করছেন না। অভিষেক বন্দ্যোপাধ্যায় ওই সমস্যা মেটাতে চাইছেন। যেকারণেই একইদিনে নতুন পার্টি অফিস উদ্বোধনের পাশাপাশি কর্মী বৈঠক হচ্ছে।

প্রাইমারি পড়ুয়াদের মূল্যায়নে জোর, পরীক্ষাসূচি জানিয়ে দিল বোর্ড

You might also like