Latest News

কেষ্ট জেলে, নানুরের সেই কাজল ফোঁস করলেন ফেসবুকে

দ্য ওয়াল ব্যুরো, বীরভূম: অনুব্রত মণ্ডল (Anubrata Mondal) জেলে। মেয়ে সুকন্যাকে বুধবার দিল্লিতে ম্যারাথন জেরা করেছে ইডি। এ হেন পরিস্থিতিতে ফেসবুকে (Facebook) ফোঁস করলেন নানুরের তৃণমূল (TMC) নেতা কাজল শেখ (Kajal Sheikh)। কাজলের ওই ফেসবুক পোস্ট নিয়ে জেলার রাজনীতিতে জোর চর্চা শুরু হয়েছে।

কাজলের সঙ্গে কেষ্ট মণ্ডলের সংঘাত বহু পুরনো। সেই বাম আমল থেকে। নানুরের এই নেতাটি ফেসবুকে দু’টি বাংলা প্রবাদবাক্য লিখেছেন। প্রথমে লিখেছেন, ‘চুরি বিদ্যা মহা বিদ্যা, যদি না পড় ধরা’। তারপরেই লিখেছেন, ‘ধর্মের কল বাতাসে নড়ে’।

কারও নাম না করলেও কাজলের এই ফেসবুক পোস্ট দেখে অনেকে মনে করছেন, কেষ্টর উদ্দেশেই লিখেছেন তিনি। কেষ্ট জেলে। তাঁর অনুগামীদের বার্তা দিতে চেয়েছেন কাজল।

ফরওয়ার্ড ব্লক থেকে রানা সিংহকে দলে নিয়েছিলেন অনুব্রত। সেই থেকে সংঘাত শুরু কাজলের সঙ্গে। তারপর কেষ্ট-কাজলের বাহিনীর সংঘাতে বারবার তপ্ত হয়েছে নানুর-সহ সংলগ্ন এলাকা। অনুব্রত যেমন কাজলের গণ্ডি কেটে তাঁকে নানুরে বন্দি রেখেছিলেন, তেমন কাজল বাহিনী নানুরে অনুব্রতর প্রবেশ নিষিদ্ধ করে দিয়েছিল একটা সময়ে।

অনেকের মতে, কাজল ব্যতিক্রমী তৃণমূল নেতা। তাঁর গায়ে দুর্নীতির দাগ নেই। মাটির সঙ্গেও নিবিড় যোগ রয়েছে তাঁর। অনুব্রতহীন জেলায় কাজলের এই ফেসবুক টিপ্পনি ঘিরে তাই রাজনৈতিক মহলে চর্চা শুরু হয়েছে। অনেকের মতে, নানুরের বাইরেও এবার বেরিয়ে সংগঠন করার চেষ্টা করবেন কাজল। পঞ্চায়েত ভোটের আগে বীরভূমের তৃণমূলে যা তাৎপর্যপূর্ণ বৈকি।

‘মানিক ২১ কোটি তুলেছিল আমার থেকে’, বললেন ‘মাস্টার’ তাপস

You might also like