Latest News

তিন দফার ভোট এক দফায় করানোর দাবিতে ফের কমিশনে তৃণমূল

দ্য ওয়াল ব্যুরো: ষষ্ঠ, সপ্তম ও অষ্টম দফার ভোট একদিনে করানোর দাবিতে ফের নির্বাচন কমিশনের দ্বারস্থ হল তৃণমূল। এদিন তৃণমূলের একটি প্রতিনিধি দল কমিশনের দফতরে গিয়ে স্মারকলিপি দেয়।

গতকাল মমতা বন্দ্যোপাধ্যায় কমিশনের উদ্দেশে বলেছিলেন, হাতজোড় করে বলছি তিন দফার ভোট এক দফায় করান। এদিন সেকথাই স্মারকলিপি দিয়ে বলল তৃণমূল।

শাসকদলের তরফে বলা হয়েছে, ২৬ ফেব্রুয়ারি ভোট ঘোষণার পর ৫২ দিন ধরে প্রচার চলেছে। কোভিড সংক্রমণ যে ভয়াবহ আকার নিয়েছে এই পরিস্থিতিতে আরও দশ দিন ভোট প্রক্রিয়া চালানো ঠিক হবে না। তাই তিন দফার ভোট এক দফায় নেওয়া হোক।

গত সপ্তাহে সর্বদলীয় বৈঠকের দিনই কমিশনের কাছে এই দাবি জানিয়েছিল তৃণমূল। যদিও তাতে আপত্তি জানায় বিজেপি ও সংযুক্ত মোর্চা। তারপর প্রচারের সময়ে কিছুটা কাটছাঁট করে কমিশন। সন্ধে সাতটা থেকে সকাল দশটা পর্যন্ত প্রচারে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তা ছাড়া ভোট গ্রহণের ৭২ ঘণ্টা আগে প্রচার বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে।

তবে তৃণমূল এতে সন্তুষ্ট নয়। শাসকদলের দাবি এক দফাতেই বাকি ভোটগ্রহণ হোক। কমিশনেও কোভিড থাবা বসিয়েছে। কোভিডে আক্রান্ত হয়েছেন মুখ্য নির্বাচন কমিশনার সুশীল চন্দ্র। অন্যতম নির্বাচন কমিশনার রাজীব কুমারও কোভিড পজিটিভ। নির্বাচন সদন সূত্রে বলা হয়েছে আপাতত এই দুজনই বাড়িতে আইসোলেশনে রয়েছেন। তাঁরা ঘরে থেকেই ভোটের কাজ তত্ত্বাবধান করবেন। পরশু ২২ এপ্রিল ষষ্ঠ দফার ভোট। এখন দেখার কমিশন দফা নিয়ে সিদ্ধান্ত বদল করে কিনা।

You might also like