Latest News

ঝালদা হাতছাড়া হয়েছিল তৃণমূলের, কংগ্রেসের হাতে যাওয়ার আগে প্রশাসক বসাল সরকার

দ্য ওয়াল ব্যুরো: এই বাজারে একটা পুরসভা তৃণমূলের হাতের বাইরে চলে যাওয়া কম বড় কথা নয়। পুরুলিয়ার ঝালদায় সেটাই হয়েছিল। আস্থা ভোটে তৃণমূলকে (TMC) পর্যুদস্ত করে পুরসভার (Jhalda Municipality) দখল নিয়েছিল কংগ্রেস। শনিবার ছিল সেই ঝালদার নতুন বোর্ড গঠন। তার আগে শুক্রবার বিজ্ঞপ্তি জারি করে সরকারের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হল, আগামী এক মাসের জন্য ঝালদা পুরসভায় প্রশাসক (Administrator) নিয়োগ করা হচ্ছে।

জবা মাছোয়ারকে প্রশাসক হিসেবে নিয়োগ করা হয়েছে। তিনি ঝালদার একটি ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর। সরকারের এই প্রশাসক নিয়োগকে তুলোধোনা করেছে কংগ্রেস (congress)। কংগ্রেস কাউন্সিলর তথা নিহত তপন কান্দুর ভাইপো মিঠুন কান্দু বলেন, ‘একটা সরকার কতটা নির্লজ্জ হলে হারের পরেও এই ধরনের বিজ্ঞপ্তি জারি করতে পারে!’ এই নোটিস নিয়ে আদালতে যাওয়ার কথাও ভাবছে কংগ্রেস।

Image - ঝালদা হাতছাড়া হয়েছিল তৃণমূলের, কংগ্রেসের হাতে যাওয়ার আগে প্রশাসক বসাল সরকার

পুরসভা নির্বাচনের ফল প্রকাশের পর দেখা গিয়েছিল ঝালদা পুরসভা হাং তথা ত্রিশঙ্কু ছিল। তারপর বেশ কয়েকটি ঘটনা ঘটে। কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু খুন হয়ে যান। যার তদন্ত করছে সিবিআই। তারপর নির্দলদের সমর্থনে বোর্ড গড়ে তৃণমূল। চেয়ারম্যান হন সুরেশ আগরওয়াল।

তারপর তপন কান্দুর ওই আসনে উপনির্বাচন হয়। ফের জয় পায় কংগ্রেস। এরপর কয়েকদিন আগে এক নির্দল কাউন্সিলর, যিনি তৃণমূলে যোগ দিয়েছিলেন, তিনি শাসকদল ছাড়ার কথা ঘোষণা করেন।

শনিবার বোর্ড গঠনের আগে কংগ্রেস ও নির্দল কাউন্সিলররা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন। তাঁদের আশঙ্কা ছিল, প্রশাসন তাঁদের মিথ্যে মামলায় গ্রেফতার করতে পারে। আজ শুক্রবারই হাইকোর্ট তাঁদের রক্ষাকবচ দেয়। তারপরই প্রশাসক নিয়োগের বিজ্ঞপ্তি জারি হল।

তরুণীকে খুনের পর সঙ্গম, মৃতদেহ কেটে নৈশভোজ! ৪ দশক পর মৃত্যু হাড়হিম করা নরখাদকের

You might also like