Latest News

Titagarh : অতিমহামারীর ধাক্কা কাটাতে আমেরিকায় রফতানি হতে পারে ‘মেড ইন ইন্ডিয়া’ ওয়াগন

দ্য ওয়াল ব্যুরো : অতিমহামারীর ধাক্কা সামলে আগামী তিন বছরে রাজস্ব তিনগুণ বাড়াতে চায় টিটাগড় (Titagarh) ওয়াগনস। সেজন্য আফ্রিকা, পশ্চিম এশিয়া, দক্ষিণ-পূর্ব এশিয়া, অস্ট্রেলিয়া ও আমেরিকায় ওয়াগন এবং ট্রানজিট ট্রেন রফতানি করতে চায় ওই সংস্থা (Titagarh)। কোম্পানির সিইও এবং এমডি উমেশ চৌধুরি বলেন, আগামী দু’-তিন বছরের মধ্যে বিদেশের বাজারে রফতানি শুরু হবে।

তিনি জানান, কিছুদিন আগে আমেরিকায় অফিস খুলেছে টিটাগড় ওয়াগনস (Titagarh)। ইতালির এক সাবসিডিয়ারি সংস্থার মাধ্যমে ইউরোপের বাজারে ইতিমধ্যে ট্রানজিট ট্রেন বিক্রি করছে ওই সংস্থা। আমেরিকায় ওয়াগন রফতানির জন্য একটি চুক্তি করার চেষ্টা হচ্ছে। অতীতে ইউরোপের বিভিন্ন দেশে মেট্রো ট্রেনের কোচ সরবরাহ করেছে টিটাগড় (Titagarh)  ওয়াগনস। কিন্তু আমেরিকায় আগে কখনও ওই সংস্থা ওয়াগন রফতানি করেনি।

টিটাগড় ওয়াগনসের সিইও জানান, বিদেশে রফতানির পাশাপাশি দেশের বাজারের জন্যও আগামী দিনে বিপুল সংখ্যক ওয়াগন তৈরি করবে তাঁদের কোম্পানি। ভারতীয় রেল আগামী তিন বছরে এক লক্ষ ওয়াগন তৈরির বরাত দেবে। তার সঙ্গে পাল্লা দিয়ে ব্যবসা বাড়াবে টিটাগড় ওয়াগনস।

২০১৮-১৯ থেকে ২০২০-২১-এর আর্থিক বছরে কোম্পানির গড় রাজস্ব ছিল ৯০০ থেকে ১ হাজার কোটি টাকা। তার আগের তিনটি আর্থিক বছরে গড় রাজস্ব ছিল ৩০০ কোটি টাকা। সংস্থার আশা, আগামী দিনেও একই হারে রাজস্ব বাড়বে।

আরও পড়ুন : কলকাতায় ঝেঁপে বৃষ্টি নামল! থমথমে আকাশে ‘অশনি’ সঙ্কেত, তুমুল ভোগান্তির আশঙ্কা

You might also like