Latest News

আনিস হত্যাকাণ্ডে সাসপেন্ড তিন পুলিশকর্মী

দ্য ওয়াল ব্যুরো: আমতা হত্যাকাণ্ডে সিট গঠনের ২৪ ঘন্টার মধ্যেই সাসপেন্ড (Suspended) করা হল তিনজন পুলিশ কর্মীকে। কনস্টেবল, হোম হার্ড ও এক পুলিশ অফিসারকে সাসপেন্ড করা হয়েছে বলে খবর। জানা গেছে, এএসআই নির্মল দাস, কনস্টেবল জিতেন্দ্র হেম্ব্রম ও হোম গার্ড কাশীনাথ বেরা।

গতকালই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেন যে, ‘ঘটনার নিরপেক্ষ তদন্ত করতে হবে, তার জন্য একটি সিট গঠন করতে হবে।’ রাতের মধ্যেই জ্ঞানবন্ত সিংয়ের নেতৃত্বে সিট গঠন হয়। সিট প্রতিনিধি দল রাত অবধি ঘটনাস্থলে তদন্ত চালান। আর তাতেই আমতা থানার তিনজন পুলিশ কর্মীর নাম উঠে আসে। মঙ্গলবার তাঁদের সাসপেন্ড করা হয়।

সূত্রের খবর, আনিসের মৃত্যুর পর ফোন করা হলেও পুলিশ আসতে দেরি করে। তেমনই এক কল রেকর্ড ঘুরছে সোশ্যাল মিডিয়ায়। সেই পরিপ্রেক্ষিতেই এই তিন পুলিশকর্মীকে সাসপেন্ড করা হয়েছে বলে খবর। তাঁদের বিরুদ্ধে মৃতের পরিবারের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগও উঠেছে।

আরও পড়ুনঃ মোবাইল দেব না, পুলিশকে ভরসা নেই, সিবিআই তদন্তের দাবিতে অনড় আনিসের বাবা

ছাত্রনেতার মৃত্যুর প্রতিবাদে রাজ্যজুড়ে নানা মহল থেকে বিক্ষোভ চলছে। লাগাতার মিছিল-অবরোধে তিলোত্তমাও স্তব্ধ। আনিসের মৃত্যুর নিরপেক্ষ তদন্তের দাবিতেই বিক্ষোভ।

অন্যদিকে, এই কাণ্ডের তিনদিন কেটে গেছে। এখনও অভিযুক্তদের ধরা যায়নি। তবে ঘটনার তদন্তের জন্য মুখ্যমন্ত্রীর নির্দেশে মুখ্যসচিব, ডিজি ও সিআইডিকে নিয়ে সিট গঠন করা হয়েছে। এমনকি তাঁদের ১৫ দিনের মধ্যে তদন্ত শেষ করে রিপোর্ট দিতেও বলেছেন মুখ্যমন্ত্রী।

তবে সিট গঠন হলেও এখনও সিবিআই তদন্তের দাবিতে অনড় আনিসের বাবা সালেম খান। হত্যার দিনে পুলিশের বেশে কারা এসেছিল তারই খোঁজ চালানো। হচ্ছে। যারা এসেছিল তারা কি আদেও পুলিশ না অন্য কেউ সেটারই তদন্ত চলছে।বিস্তারিত আসছে…

You might also like