Latest News

বিশ্বের সবচেয়ে উদ্ভট নামের খেতাব পেয়েছে এই শিশু! কী নাম তার

দ্য ওয়াল ব্যুরো: ‘নামে কী আসে যায়’, বলেছিলেন শেকসপীয়র। কিন্তু বাস্তবে বাবা-মায়ের দেওয়া সাধের নামটার যে একেবারেই কোনও ভূমিকা নেই, তা নয়। নাম ছাড়া কি চলে! চলতে ফিরতে, উঠতে বসতে ওই নামটুকুই যে সব।

পরিচয়ের ধারক ও বাহক এই নামটা তাই জন্মের পর ভেবেচিন্তেই রাখেন বাবা-মা। শিশুর সে সময় নিজের নামকরণে কোনও হাত থাকে না ঠিকই, কিন্তু বেড়ে ওঠার সঙ্গে সঙ্গে সেই নামই হয়ে ওঠে তার সম্বল। সকলেই চান তাঁর সন্তানের নামটা হোক বাকিদের চেয়ে আলাদা। অভিনব নাম রাখতে গিয়ে ইন্দোনেশিয়ার এক দম্পতি নিজেদের বাচ্চার এমন নাম রেখে ফেলেছেন, যে তা জিতে নিয়েছে সবচেয়ে উদ্ভট নামের খেতাব।

Scooper - Undefined News: Toddler Wins World's Coveted Awards For Having  The Weirdest Name Ever

 

ইন্দোনেশিয়ার সেই শিশুর নাম হল ‘গুগল’। নামের কোনও প্রথম বা শেষ অংশ নেই। তার নাম শুধুই গুগল। কোনও পদবী ব্যবহার করে না সে।

 

গুগল পৃথিবীর সবচেয়ে বড় সার্চ ইঞ্জিন। কথায় কথায় যে কোনও কিছু জানতে ভরসা গুগল। হেন জিনিস নেই যা গুগল জানে না। সবজান্তা এই গুগলকেই ছেলের নাম হিসেবে বেছে নিয়েছেন ইন্দোনেশিয়ার দম্পতি। এই নাম পেয়েছে উদ্ভটতম নামের অ্যাওয়ার্ড। গুগলের বাবা-মা জানিয়েছেন, প্রযুক্তিভিত্তিক নাম রাখার কথাই ভেবেছিলেন তাঁরা। উইন্ডোজ, মাইক্রোসফট, আইফোন ইত্যাদি নামও বিবেচনা করেছেন। তারপর থিতু হয়েছেন গুগলেই।

You might also like