Latest News

হবু সন্তানকে আত্মবিশ্বাস আর স্বাধীনতাই উপহার দিতে চান সানিয়া

দ্য ওয়াল ব্যুরো: তাঁর বিয়ের খবরে যতটা উত্তেজনা ছিল, তাঁর সন্তানসম্ভবা হওয়ার খবরে আরও বহু গুণ বেশি খুশি হয়েছিলেন তাঁর ফ্যানেরা। হবে না-ই বা কেন, ভারতের টেনিস তারকা সানিয়া মির্জ়া তো সব সময়েই জল্পনার কেন্দ্রে থাকার জন্য পরিচিত।

২০১০ সালে সানিয়ার সঙ্গে পাকিস্তানি ক্রিকেটার শোয়েব মালিকের বিয়ে হয়। তার আট বছর পরে এই দম্পতির কোলে আসতে চলেছে প্রথম সন্তান। সব ঠিক থাকলে নভেম্বরেই আসবে সুখবর। এই অবস্থায় কেমন কাটছে হবু মায়ের দিন?

একটি সাক্ষাৎকারে সানিয়া বলছেন, এই সময় সব মায়েদেরই খুব আত্মবিশ্বাসী থাকা উচিত। সন্তান ছেলে বা মেয়ে যা-ই হোক কিংবা যতই বাকিদের থেকে আলাদা হোক সব সময় যাতে সে সুস্থ এবং হাসি খুশি থাকে, সে দিকেই চিন্তা করা উচিত। সেই সঙ্গে এই উড বি মম বলছেন, তিনি নিজে যেভাবে অপার স্বাধীনতায় আত্মবিশ্বাসের সঙ্গে বড় হয়েছেন, ঠিক সেভাবেই নিজের সন্তানকেও বড় করতে চান তিনি।

তাঁর ছোটবেলায় খেলার কারণেই তাঁকে দেশ-বিদেশে ছুটে বেড়াতে হতো, যেখানে তাঁর বাবা-মা তাঁকে অবাধ স্বাধীনতা এবং ভরসা দিয়েছিলেন। তিনিও চান তাঁর সন্তানকে সেই আত্মবিশ্বাসের অনুভূতি দিতে। এখন তাঁর কাছে রয়েছেন বোন আনম। সানিয়ার সব দিক খেয়াল রাখছেন তিনি, এমনকী সানিয়ার জন্য সাধের আয়োজনেও কোনও ত্রুটি রাখেননি আনম।

এই ন’মাস সময় নিজেকে অকর্মণ্য না-ভেবে বরং খুব বেশি সক্রিয় থাকার টিপস দিচ্ছেন সানিয়া। বাকি যে মহিলারা মা হতে চলেছেন আগামী দিনে, তাঁদের জন্য সানিয়া সোশ্যা‌ল সাইটে লিখছেন, এই সময়টা নিজেকে দিতে এবং নিজের শরীর আগামী দিনের জন্য কতটা পরিবর্তনশীল হতে চলেছে, তা নিজের মনকে বোঝাতে। পর্যাপ্ত ঘুমের দিকেও নজর দেওয়া দরকার বলে জানাচ্ছেন তিনি। সেই সঙ্গে জানাচ্ছেন, তিনি নিজেও দেরি করে ঘুম থেকে উঠছেন আজকাল।

আপাতত তাই টেনিস তারকার মা হওয়ার অপেক্ষায় তাঁর অসংখ্য গুণমুগ্ধ।

You might also like