Latest News

‘দিদি দিয়েছেন প্রতিশ্রুতি, নিয়োগ করেননি মানিক’, টেট উত্তীর্ণদের তুমুল বিক্ষোভ সল্টলেকে

দ্য ওয়াল ব্যুরো: ২০১৪ সালে টেট পাশ করা প্রার্থীরা এখনও চাকরি পাননি। হন্যে হয়ে তাঁদের চাকরির জন্য ঘুরতে হচ্ছে। সরকারের বিরুদ্ধে এদিন বিক্ষোভে ফেটে পড়লেন তাঁরা। সল্টলেকে এপিসি ভবনের সামনে জড়ো হয়ে চলল তুমুল আন্দোলন।

জানা গেছে বৃহস্পতিবার সল্টলেকে প্রাথমিক শিক্ষা পর্ষদের অফিসের সামনে গিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন কয়েকশো মানুষ। তাঁরা সকলেই টেট প্রার্থী। অভিযোগ, ২০১৪ সালে তাঁরা টেট পরীক্ষায় পাশ করেছেন। কিন্তু বহু প্রতিশ্রুতি সত্ত্বেও এখনও চাকরি হয়নি। বিক্ষোভকারীদের বক্তব্য, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও প্রতিশ্রুতি দিয়ে বলেছিলেন, ২০১৪-র ২০ হাজার মতো টেট প্রার্থী আছে। ধাপে ধাপে সকলের চাকরি হবে।

অভিযোগ ১৬ ৫০ প্রার্থীর চাকরি হয়েছে। কিন্তু এখনও নিয়োগ হয়নি ৭৩৮ পদে। এদিন সল্টলেকে বিক্ষোভে ফেটে পড়েন চাকরিপ্রার্থীরা। প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান মানিক ভট্টাচার্যের বিরুদ্ধে বিক্ষোভ দেখান তাঁরা। দাবি, অবলম্বে নিয়োগ করতে হবে তাঁদের। মুখ্যমন্ত্রীর প্রতিশ্রুতি থাকা সত্ত্বেও কেন তাঁরা চাকরি পাবেন না, প্রশ্ন তুলেছেন ক্যামেরার সামনে।

ঘটনাস্থলে এদিন পৌঁছে গেছে বিশাল পুলিশ বাহিনী। তারা গোটা এলাকা ঘিরে রেখেছে। কোভিডবিধির কোনও তোয়াক্কা করা হয়নি এই বিক্ষোভে। একসঙ্গে অনেক মানুষ আন্দোলনে সামিল হয়েছেন। ছিল না দূরত্ব, ছিল না অনেকের মুখেই মাস্কও।

You might also like