Latest News

অভিষেকের অফিসের দুয়ারে টেট উত্তীর্ণরা রাত জাগছেন, এসএসসি-র মতো আশ্বাসের দাবি

দ্য ওয়াল ব্যুরো: ক্যামাক স্ট্রিট কি আন্দোলন সরণি হয়ে উঠতে চলেছে?

শুক্রবার বিকেলে আন্দোলনরত এসএসসি চাকরি প্রার্থীদের প্রতিনিধি সাহিদুল্লাহের সঙ্গে দেখা করে তাঁদের মৌখিকভাবে নিয়োগের আশ্বাস দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। পিছন পিছনই ক্যামাক স্ট্রিটের অফিসের দুয়ারে পৌঁছে গিয়েছিলেন টেট উত্তীর্ণ হয়ে নিয়োগ না পাওয়া চাকরিপ্রার্থীরা। কিন্তু অভিষেক তাঁদের সঙ্গে আর দেখা করেননি। ফলে শুক্রবার রাত গড়িয়ে শনিবার ভোরের দিকে ঘড়ির কাঁটা এগোলেও টেট উত্তীর্ণরা বসে রয়েছেন ক্যামাক স্ট্রিটের ফুটপাথে।

যে বহুতলে অভিষেকের অফিস তার আউট গেটে বসে রয়েছেন আন্দোলনকারীরা। অভিষেক যদিও ইন গেট দিয়েই বেরিয়ে গিয়েছেন বলে জানা গিয়েছে।

আন্দোলনকারীরা জানিয়েছেন, কুণাল ঘোষ তাঁদের সঙ্গে দেখা করে আশ্বাস দিয়েছেন, তিনি চেষ্টা করবেন সামনের সপ্তাহে অভিষেকের সঙ্গে দেখা করিয়ে দেওয়ার। পুলিশও জনা পঁয়ত্রিশ আন্দোলনকারীকে বোঝানোর চেষ্টা করেছে। কিন্তু রাত সওয়া একটা পর্যন্ত তাঁরা ত্রিপল পেতে ফুটপাথে বসে রয়েছেন। দাবি একটাই, অভিষেক যেমন এসএসসি আন্দোলনকারীদের আশ্বাস দিয়েছেন তেমন তাঁদেরও দিতে হবে। কারণ তাঁরাও বঞ্চিত। নায্য চাকরি পাচ্ছেন না।

এখন প্রশ্ন হচ্ছে, এর রাজনৈতিক অভিঘাত কতটা সুদূরপ্রসারী?

পর্যবেক্ষকদের অনেকের মতে, এই যদি চলতে থাকে তাহলে টেটের পর দমকল আসবে, তারপর খাদ্য দফতর আসবে এবং চলতেই থাকবে। উপুর্যপুরি চাপ তৈরি হবে ক্যামাক স্ট্রিটে। সবাই মনে করতে শুরু করবে ক্যামাক স্ট্রিটে গেলেই চাকরির আশ্বাস মিলবে।

এরমধ্যেই টেট উত্তীর্ণরা জানিয়েছেন, শনিবার তাঁদের জমায়েত আরও বাড়বে। এর সঙ্গে অন্য রাজনৈতিক ছাত্র-যুব সংগঠন জুড়ে গেলে থিয়েটার রোড লাগোয়া রাস্তাটিতে নতুন নাটক মঞ্চস্থ হলেও অবাক হওয়ার কিছু থাকবে না বলে মত অনেকের। এখন দেখার টেট উত্তীর্ণরা কতক্ষণ ক্যামাক স্ট্রিটে কাটান। নাকি তাঁদেরও কোনও আশ্বাস দেওয়া হয়।

অভিষেকের মৌখিক আশ্বাস সাহিদুল্লাদের, এসএসসি নিয়ে পরবর্তী বৈঠক ৮ অগস্ট

You might also like