Latest News

গাড়ি চলছে অটোপাইলট মোডে, সামনের সিটে সন্তানের জন্ম দিলেন মহিলা

দ্য ওয়াল ব্যুরো : ‘বিশ্বের প্রথম টেসলা বেবি’ (Tesla Baby)। এক সদ্যোজাত এই নামেই পরিচিত হয়েছে আমেরিকায়। গত ৯ সেপ্টেম্বর তার জন্ম হয় টেসলার বিদ্যুৎচালিত গাড়ির মধ্যে। গাড়িটি তখন চলছিল অটোপাইলট মোডে। শিশুটির মায়ের নাম ইয়ারান শেরি। তাঁর বয়স ৩৩। ইয়ারানের স্বামী কেটিং শেরির বয়স ৩৪। তাঁদের তিন বছরের শিশুপুত্র ফিলাডেলফিয়ায় এক প্রি স্কুলে পড়ে।

ফিলাডেলফিয়া এনকোয়ারার পত্রিকায় জানানো হয়েছে, শিশুপুত্রকে প্রি স্কুলে নিয়ে যাওয়ার সময় ইয়ারান ও কেটিং-এর গাড়ি ট্রাফিক জ্যামে আটকে পড়ে। এমন সময় ইয়ারানের প্রসব যন্ত্রণা শুরু হয়। কেটিং গাড়িটিকে অটোপাইলট মোডে দেন। জিপিএস দেখে গাড়ির অভিমুখ নির্দিষ্ট করা হয় হাসপাতালের দিকে। এরপর কেটিং স্ত্রীর সেবা করতে থাকেন।

কেটিং বলেন, “ইয়ারান আমার হাতটা খুব জোরে চেপে ধরেছিল। আমি তাকে বলছিলাম, বড় করে নিঃশ্বাস নাও। আমি ভয় পাচ্ছিলাম পাছে ইয়ারানের কোনও ক্ষতি হয়।”

ইয়ারান পরে জানিয়েছেন, হাসপাতালে যেতে সময় লেগেছিল ২০ মিনিট। তিনি কেবল জিপিএসের দিকে তাকিয়ে দেখছিলেন, হাসপাতালে পৌঁছতে কত দেরি। গাড়ি যখন হাসপাতালে ঢুকছে, ঠিক তখনই শিশুটির জন্ম হয়। তার নাম দেওয়া হয়েছে মিভ। গাড়ির ফ্রন্ট সিটেই নার্স ইয়ারানের নাড়ি কাটেন। নার্সরাই প্রথমে তাকে নাম দেন ‘টেসলা বেবি’। ইয়ারানও প্রথমে ভেবেছিলেন, শিশুটির নাম দেবেন ‘টেস’।

You might also like