Latest News

নাগাল্যান্ডে নিরাপত্তা বাহিনীর গুলিতে ঝাঁঝরা গ্রামবাসী! ব্যাপক উত্তেজনা

দ্য ওয়াল ব্যুরোঃ নাগাল্যান্ডে নিরাপত্তা বাহিনীর গুলিতে মৃত্যু হল একাধিক সাধারণ নাগরিকের। ঘটনাটি ঘটেছে মং জেলার তিরু গ্রামে। একাধিক স্থানীয় গ্রামবাসীর মৃত্যু হয়েছে বলে খবর। রবিবার সকালে এই ঘটনায় শোক প্রকাশ করেছেন নাগাল্যান্ডের মুখ্যমন্ত্রীও।

অভিযোগ, হঠাৎই এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে নিরাপত্তা বাহিনী। মনে করা হচ্ছে, তারা ন্যাশানাল সোশ্যালিস্ট কাউন্সিল অফ নাগাল্যান্ড বা এনএসসিএনের কর্মী। তাঁদের গুলিতেই প্রাণ হারিয়েছে গ্রামের স্থানীয়রা। জখমও হয়েছেন বেশ কয়েকহজন। এরপরেই ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে এলাকায়। নিরাপত্তা বাহিনীর গাড়ি ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন স্থানীয়রা। নির্দোষ গ্রামবাসীদের প্রাণ যাওয়ায় ক্ষোভের আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। অভিযোগ, বিক্ষোভ থামাতে আরও গুলি চালানো হয়।

অনুপ্রবেশকারী ভেবেই নাকি ভুল করে স্থানীয়দের উপর গুলি চালিয়েছে নিরাপত্তা বাহিনী, দাবি তেমনটাই। ইতিমধ্যে এই ঘটনায় নিন্দার ঝড় উঠেছে।

এই ঘটনার সত্যতা স্বীকার করে নিয়ে টুইট করেছেন নাগাল্যান্ডের মুখ্যমন্ত্রী নেইফিউ রিও। তিনি ওই গ্রামবাসীদের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন, এই ঘটনার উপযুক্ত তদন্তের আশ্বাসও দিয়েছেন তিনি।

টুইটে মুখ্যমন্ত্রী লিখেছেন, নাগরিকদের মৃত্যুর এই ঘটনা অত্যন্ত দুঃখজনক। মৃতদের পরিবারের প্রতি আমার সমবেদনা জানাচ্ছি। যাঁরা আহত হয়েছেন, তাঁদের দ্রুত সুস্থতা কামনা করছি। উচ্চ পর্যায়ের সিট গঠন করে এই ঘটনার তদন্ত হবে। আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে দোষীদের বিরুদ্ধে। এলাকায় শান্তি বজায় রাখার অনুরোধও জানিয়েছেন তিনি।

You might also like