Latest News

নূপুরের মতো কথা! বিজেপির বিধায়ককে জেলে ঢোকাল কেসিআরের পুলিশ

দ্য ওয়াল ব্যুরো: বিজেপি মুখপাত্র নূপুর শর্মার মন্তব্য নিয়ে ক্ষোভের আগুন জ্বলেছিল দেশে। নবি মহম্মদকে (Prophet) নিয়ে তাঁর বিতর্কিত মন্তব্যের পর যখন দেশে কার্যত ক্ষোভের দাবানল লেগেছিল সেই সময়ে তাঁকে দল থেকে বহিষ্কার করে মুখরক্ষার চেষ্টা করে গেরুয়া শিবির। দেশের বিভিন্ন রাজ্যে এই গেরুয়ানেত্রীর বিরুদ্ধে গুচ্ছ মামলা হলেও তাঁকে গ্রেফতারির মুখোমুখি হতে হয়নি। কিন্তু প্রায় একই কথা বলে গ্রেফতার (Arrested) হলেন তেলেঙ্গানার (Telengana) বিজেপি বিধায়ক (BJP MLA) রাজা সিং (raja Singh)।

নবী মহম্মদকে নিশানা করে ঘৃণা ভাষণের অভিযোগ উঠেছিল রাজার বিরুদ্ধে। রবিবার থেকে হায়দরাবাদে কার্যত ভাইরাল হয়ে গিয়েছিল রাজার ঘৃণা ভাষণ। সোমবার থেকে ব্যাপক প্রতিবাদ আছড়ে পড়ে নিজামের শহরে।

রামদেবকে তীব্র ভর্ৎসনা সুপ্রিম কোর্টের, কেন্দ্রের কাছে রিপোর্ট তলব

হায়দরাবাদ পুলিশের সদর দফতর ঘেরাও করে সোমবার রাতভর চলে অবস্থান বিক্ষোভ। সেই নাগরিক বিক্ষোভে শামিল হয় আসাদউদ্দিন ওয়াইসির মিমও। তারপর হায়দরাবাদ পুলিশের কমিশনার সিকে আনন্দ এদিন সকালে বলেন, বিজেপি বিধায়কের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা রুজু হয়েছে।

ঘৃণা ভাষণ, সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করা, উত্তেজনা ছড়ানোর মতো একাধিক ধারায় মামলা হয়েছে তাঁর বিরুদ্ধে। মঙ্গলবার দুপুরে রাজাকে গ্রেফতার করে হায়দরাবাদ পুলিশ।  

হায়দরাবাদের গোসামহল কেন্দ্রের দু’বারের বিধায়ক রাজার বিরুদ্ধে অতীতেও একাধিক বার ঘৃণাভাষণ ও বিদ্বেষমূলক বক্তব্যের অভিযোগ উঠেছে। এমনকি তাঁর বক্তব্যের নিন্দা করে প্রতিবেদন প্রকাশ করেছিল ওয়াল স্ট্রিট জার্নালও। এদিন সেই রাজাকেই গ্রেফতার করল পুলিশ।

You might also like