Latest News

Team Selection: ভারতীয় দলে জায়গা হল উমরানের, সুযোগ পেলেন কার্তিকও, বাদ গেলেন ঋদ্ধি!

দ্য ওয়াল ব্যুরো: আইপিএলে ধারাবাহিক ভাল খেলার পরও সুযোগ হল না ঋদ্ধিমান সাহার (Wriddhiman Saha)। ফের জাতীয় দলে স্কোয়াডে জায়গা হল (Team Selection) না বাংলার ছেলের। যদিও অন্যদিকে আইপিএলের কারণেই দলে জায়গা পেলেন কাশ্মীরের উমরান মালিক। দলে এলেন দীনেশ কার্তিকও।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি ২০ ও টেস্টের জন্য দল ঘোষণা (Team selection) করেছে ভারতীয় বোর্ড। এই দল নির্বাচনের ক্ষেত্রে অবশ্যই চোখ রাখা হয়েছিল আইপিএলের দিকে। সেখানে ভাল পারফরমেন্সের উপহার হিসেবে ভারতীয় দলে জায়গা করে নিয়েছেন উমরান। যদিও টি ২০ সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে রোহিত শর্মা, বিরাট কোহলি, জশপ্রীত বুমরাহদের।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে পাঁচটি টি ২০ ও ইংল্যান্ডের বিরুদ্ধে একটি মাত্র টেস্ট ম্যাচ খেলবে ভারত। সেই কারণেই রবিবার দল ঘোষণা করল ভারতীয় বোর্ড। রোহিত শর্মাকে যে বিশ্রাম দেওয়া হবে তা জানাই ছিল। দেখার ছিল রোহিতের জায়গায় ভারতীয় দলের দায়িত্ব কার কাঁধে বর্তায়। আসন্ন টি ২০ সিরিজে ভারতীয় দলের অধিনায়ক করা হল কে এল রাহুলকে।

এই দল নির্বাচন নিয়ে প্রশ্ন উঠছে হাজারও। কারণ ঋদ্ধিমান সাহা। আইপিএলে নিজের যোগ্যতা প্রমাণ করার পরেও জাতীয় দলে ডাক পেলেন না শিলিগুড়ির পাপালি। অনেকেই বলছে, টি২০ তে ভারতীয় শিবিরে ঋদ্ধিকে কখনও ভাবা হয়নি। কিন্তু ক্রিকেট বিশেষজ্ঞদের কথায়, যদি ৩৭ বছরের ঋদ্ধি সুযোগ না পায় তাহলে কার্তিক কেন?

চলতি আইপিএলে দুই জনেই নিজের যোগ্যতা প্রমাণ করেছেন। সেখানে ঋদ্ধিকে ব্রাত্য রাখা হল। রাহুল দ্রাবিড় কোচ হিসেবে দায়িত্ব নেওয়ার পর বলেছিলেন, নতুনদের বেশি করে সুযোগ দেওয়া হবে। সেই ফরমুলাতে দেখতে গেলে অর্ষদীপ সিং, উমরান মালিকের জায়গা হয়েছে দলে। কিন্তু পুরনোদের মধ্যে কার্তিক সুযোগ পেলেও বাদ গেলেন বাংলার উইকেট রক্ষক। নির্বাচকরা বলতেই পারেন, ঋদ্ধির চোট পাওয়ায় প্রবণতাকে। কিন্তু আইপিএলে তাঁর পারফরমেন্স কি উপেক্ষিত থাকবে?

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ দল- কেএল রাহুল (অধিনায়ক), ঋতুরাজ গায়কোয়াড়, ঈশান কিষান, দীপক হুডা, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ (সহ-অধিনায়ক), হার্দিক পাণ্ডিয়া, ভেঙ্কটেশ আইয়ার, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণোই, ভুবনেশ্বর কুমার, হর্ষল প্যাটেল, আবেশ খান, অর্ষদীপ সিং, উমরান মালিক।

এদিকে, ইংল্যান্ডের বিরুদ্ধে রোহিতের নেতৃত্বেই টেস্ট ম্যাচটি খেলবে টিম ইন্ডিয়া। সেই দলে ফিরবেন কোহলি, বুমরাহ, শামিরাও। কাউন্টিতে ভাল খেলার সুবাদে দলে ডাক পেয়েছেন চেতেশ্বর পূজারাও।

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট দল- রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, হনুমা বিহারী, চেতেশ্বর পূজারা, ঋষভ পন্থ, কেএস ভরত, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, শার্দূল ঠাকুর, মহম্মদ শামি, জশপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজ, উমেশ যাদব, প্রসিদ্ধ কৃষ্ণ।

ফের খেতাব জয়, ইংলিশ প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন হল ম্যাঞ্চেস্টার সিটি

You might also like