Latest News

জেলবন্দি পার্থর সঙ্গে দেখা করতে প্রেসিডেন্সিতে পিএসসির প্রাক্তন চেয়ারম্যান!

দ্য ওয়াল ব্যুরো: শিক্ষক নিয়োগ দুর্নীতি (Teacher Recruitment Scam) মামলায় বন্দি পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) সঙ্গে প্রেসিডেন্সি সংশোধনাগারে গিয়ে দেখা করলেন পিএসসির প্রাক্তন চেয়ারম্যান দীপঙ্কর দাশগুপ্ত (Dipankar Dasgupta)! এই সাক্ষাৎ নিয়ে জল্পনা শুরু হয়েছে।

জানা গেছে, প্রাক্তন শিক্ষামন্ত্রীর সঙ্গে বেশ কিছুক্ষণ কথাও হয়েছে দীপঙ্করবাবুর। এখানেই প্রশ্ন উঠছে, কেন পিএসসির প্রাক্তন চেয়ারম্যান দেখা করলেন পার্থর সঙ্গে? এই সাক্ষাতের পিছনে কী কারণ থাকতে পারে? এইসব নিয়েই ভাবাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী দলের অফিসারদের।

নিয়োগ দুর্নীতি মামলার তদন্ত করছে ইডি-সিবিআই। সূত্রের খবর, এই সাক্ষাতের পেছনে কারণ কী তা ইতিমধ্যেই খুঁজতে শুরু করেছে তারা। প্রেসিডেন্সি সংশোধনাগার সূত্রে খবর, গত সোমবার বিকেল চারটে নাগাদ আলিপুর জেলে যান দীপঙ্করবাবু। প্রায় আধঘণ্টা মতো কথাবার্তা হয় প্রাক্তন শিক্ষামন্ত্রীর সঙ্গে।

আরও খবর, এই প্রথম নয় এর আগেও একাধিকবার পার্থর সঙ্গে দেখা করেছেন তিনি। জেল সূত্রের আরও খবর, তিনি শুধুমাত্র পার্থর সঙ্গেই সাক্ষাৎ করেছেন। কারণ এই নিয়োগ মামলায় পার্থর মতোই প্রেসিডেন্সি জেলে রয়েছেন শান্তিপ্রসাদ সিনহা, অশোক সাহা, প্রসন্ন রায়, প্রদীপ সিং, সুবীরেশ ভট্টাচার্যরা। কিন্তু এঁদের কারওর সঙ্গে তিনি দেখা করেননি বলেই খবর।

পার্থর সঙ্গে পিএসসির প্রাক্তন চেয়ারম্যানের সাক্ষাৎ নিয়ে ঘনাচ্ছে রহস্য। সাধারণত জেলবন্দি কারও সঙ্গে দেখা করতে গেলে বহু নিয়মের জট কাটিয়ে যেতে হয়। প্রথমে আবেদন জানাতে হয়, সেই আবেদন মঞ্জুর হলে তবেই মেলে সাক্ষাৎ। সাধারণত, পরিবার-পরিজন, আইনজীবী ও কাছের লোকেরাই দেখা করতে পারেন বন্দির সঙ্গে। এমনকি তদন্তকারী অফিসারদের দেখা করতে গেলেও নিয়মের মধ্যে দিয়ে যেতে হয়। এখন প্রশ্ন হচ্ছে কার অনুমতিতে দীপঙ্কর দাশগুপ্ত দেখা করলেন পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে? যদিও এই নিয়ে দীপঙ্করবাবুকে প্রশ্ন করা হলে, তিনি এব্যাপারে মন্তব্য করতে চান না বলে এড়িয়ে যান।

বাবুর জন্মদিনে যেতেই হবে চিড়িয়াখানায়, নিজেই চিঠি লিখে নিমন্ত্রণ করেছে সে

You might also like