Latest News

Tata Group: টাটার লগ্নিতে খুলতে চলেছে বাঁকুড়ার বন্ধ শিল্পতালুক!

দ্য ওয়াল ব্যুরো: লোহা-লক্কড়ের শব্দ আবার ফিরবে, প্রতিদিন নিয়ম করে তাঁরা আবার কাজে যাবেন এই স্বপ্ন দেখতে শুরু করেছে বাঁকুড়ার দ্বারিকা শিল্পতালুকের (Industrial Belt) কর্মহীন শ্রমিকরা। শোনা যাচ্ছে বছর পাঁচেক আগে বন্ধ হয়ে যাওয়া এই শিল্পতালুক আবার খুলতে চলেছে। টাটা গোষ্ঠী (Tata Group) সহ বেশ কয়েকটি নামকরা সংস্থা এখানকার বন্ধ কারখানাগুলি অধিগ্রহণের ইচ্ছে প্রকাশ করেছে বলে খবর। আর তাতেই আশার আলো দেখছেন কাজ হারিয়ে অতান্তরে পড়া শ্রমিকরা। বিশেষ করে টাটা গোষ্ঠী লগ্নি করবে এটা জানতে পেরে শ্রমিকরা আরও বেশি খুশি।

চাকরির বড় খবর, রাজ্য চুক্তিতে নেবে সাড়ে ১১ হাজার লোক, বাছাই কীভাবে

গত শতকের নব্বইয়ের দশকের মাঝামাঝি পথচলা শুরু হয়েছিল এই দ্বারিকা শিল্প তালুকের। সেখানে প্রায় আড়াই হাজার শ্রমিক কাজ করতেন। কিন্তু বছর পাঁচেক আগে নানান কারণে শিল্প তালুকের কারখানাগুলো একে একে বন্ধ হয়ে যায়। বিভিন্ন সূত্র থেকে জানা গেছে সম্প্রতি ওই কারখানাগুলির মালিকানার হাতবদল হয়েছে। খুব শীঘ্রই সেগুলো আবার খুলে যাবে।

মুম্বইয়ের কোম্পানির মালিক ৪০ চিনা, তদন্ত শুরু পুলিশের, ৩৪ এফআইআর

শিল্পতালুক নতুন করে খোলার সম্ভাবনাকে স্বাগত জানিয়েছে বিজেপি। ওন্দার বিজেপি বিধায়ক অমরনাথ শাখার (Amarnath Shakha)সতর্কবার্তা, এর মধ্যে তৃণমূল যেন না থাকে।

আপাতত কারখানা চালুর অপেক্ষায় দিন গুনছেন কর্মহীন শ্রমিক ও তাঁদের পরিবার। স্থানীয়দের আশা দ্বারিকা শিল্পতালুক আবার চালু হলে এলাকার আর্থসামাজিক অবস্থাই বদলে যাবে।

You might also like