Latest News

হাতির মৃত্যুতে সে কী কান্না ফরেস্ট রেঞ্জারের, ভিডিও দেখে চোখে জল আসবে আপনারও

দ্য ওয়াল ব্যুরো: যেন আত্মীয়বিয়োগের যন্ত্রণা পেয়েছেন তিনি। বন-জঙ্গলে থাকতে থাকতে, বন্য জীবজন্তুদের শুধু চোখে চোখে রাখতেনই না, বরং প্রাণীদের খুব কাছের একজন শুভাকাঙ্ক্ষী হয়ে উঠেছিলেন তামিলনাড়ুর এই ফরেস্ট রেঞ্জার।

সম্প্রতি টুইটারে একটি ভিডিও ফুটেজ ভাইরাল হয়েছে। তাতেই দেখা যাচ্ছে, একটি হাতিকে শেষবারের মতো দেখতে গিয়ে কান্নায় ভেঙে পড়েছেন তিনি। জানা যায়নি ফরেস্ট রেঞ্জারের নাম। তবুও তাঁর আবেগ, চোখের জল দেখে, বুকে মোচড় দিয়েছে নেটবাসীদের।

শোনা যাচ্ছে, এই হাতিটি কয়েকদিন ধরেই কঠিন অসুখে ভুগছিল। মুদুমালাই টাইগার রিজার্ভের সদিভয়াল এলিফ্যান্ট ক্যাম্পে দীর্ঘদিন ধরেই চিকিৎসা করা হচ্ছিল হাতিটির। বন্য বিভাগের সমস্ত মানুষের শত চেষ্টা পরেও বাঁচানো যায়নি হাতিটিকে। যে কোনও প্রাণীর মৃত্যুতেই ভেঙে পড়েন সেখানকার বন্য বিভাগের মানুষ। কিন্তু এই প্রথম ফরেস্ট রেঞ্জারের চোখের জল ইন্টারনেটের সৌজন্যে সামনে আসায় আবেগী হয়ে পড়েছেন বহু মানুষ।

ফরেস্ট সার্ভিস অফিসার রমেশ পান্ডে ভিডিওটি শেয়ার করে লিখেছেন, “হাতিটির মৃত্যুতে তার অত্যন্ত কাছের এক ফরেস্ট রেঞ্জারের চোখের জল দেখে আবেগে ভাসলাম।” অন্যদিকে তরতর করে বাড়ছে ভিডিওটির ভিউ, শেয়ার। একজন লিখেছেন, “যতই চেষ্টা করা হোক, আবেগ কখনই ভাষায় ব্যক্ত করা যায় না।” আবার আরও একজন লিখেছেন, “মন খারাপ হয়ে গেল। কিন্তু আজকের দিনেও মানুষের এমন আবেগ দেখে অবাক হয়ে গেলাম।”

You might also like