Latest News

‘বেশি কথা না বলে ব্যাটটাকে কথা বলাও’, ঋষভকে আক্রমণ প্রাক্তন প্রোটিয়া পেসারের

দ্য ওয়াল ব্যুরো: ঘরে বাইরে প্রবল আক্রমণের মুখে ঋষভ পন্থ। জো বার্গের টেস্টে হেরে কোচ রাহুল দ্রাবিড় বলেছিলেন, ঋষভকে জানতে হবে সব বলে চালানো যায় না। ওকে সেটি বুঝতে হবে দ্রুত।

সুনীল গাভাসকারও বলে রেখেছেন, পূজারা ও রাহানেকে নিয়ে সমালোচনা হওয়া স্বাভাবিক বিষয়, কিন্তু ঋষভের পারফরম্যান্সও অনুবীক্ষণে রাখা উচিত। শুধু নিজের দেশের থেকে নয়, বিপক্ষ দল থেকেও ভারতের তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যানের প্রতি তীর উড়ে আসছে।

ঋষভকে দ্রুত নিজের ভুলত্রুটি শুধরোতে হবে, না হলে দলে টিকে থাকা যাবে না, সেটি বলেছেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন পেসার মর্নি মর্কেল। তিনি এক সাক্ষাৎকারে জানিয়েছেন, ‘‘ঋষভ উইকেটের পিছনে দাঁড়িয়ে এত বেশি কথা বলে, সেটি যদি ব্যাটে বলাতে পারত, সেটি দলের পক্ষে ভাল হতো।’’

গতবছর মার্চে আমেদাবাদে ইংল্যান্ডের বিরুদ্ধে সেঞ্চুরি করেছিলেন ঋষভ। তার পর থেকে তাঁর ব্যাটে তেমন একটা বড় রানের দেখা নেই। গত ১৩টি ইনিংসে একবার মাত্র হাফসেঞ্চুরির গণ্ডি টপকাতে পেরেছেন তিনি। পূজারা ও রাহানের পাশাপাশি ঋষভকেও নিয়েও সমান চিন্তা রয়েছে দলের। কেপটাউনে তাঁকে বসিয়ে ঋদ্ধিমানকে দলে নিয়ে এলে অবাক হওয়ার কিছু থাকবে না।

মর্কেল মনে করছেন, পন্থকে অবিলম্বে রান করতে হবে। নাহলে টেস্টের প্রথম একাদশে জায়গা পাওয়া মুশকিল হয়ে দাঁড়াবে তাঁর পক্ষে। তাই প্রোটিয়া তারকার পরামর্শ, উইকেটের পিছনে দাঁড়িয়ে বকবক করার থেকে ভাল হবে ব্যাট হাতে কিছু রান করা।

রাসি ভ্যান ডার দাসেনের সঙ্গে ঋষভের বাক্যবিনিময় ও উইকেটের পিছনে দাঁড়িয়ে রীতিমতো স্লেজিং করেছেন ভারতের নামী তারকা। ওই প্রসঙ্গে মর্কেল বলেন, ‘‘আমি জানি না এমন কী করে আচরণ করতে পারে ও। সবটাই ভাল লাগবে যদি ব্যাটে রান থাকে, কিন্তু সেটি না করে সমানে কথা বলে চলেছে। আমার মনে হয় এখনই সতর্ক না হলে পরে দলে স্থানের জন্য লড়তে হবে ঋষভকে।’’

 

 

 

 

You might also like