Latest News

Taliban: মেয়েদের স্কুল বন্ধ করে তালিবানের উদ্দাম নাচ ক্লাসরুমেই! দেখুন ভাইরাল ভিডিও

দ্য ওয়াল ব্যুরো: গত বছর অগস্ট মাসে আফগান মুলুকে (Afghanistan) ক্ষমতার রদবদল হয়েছে। সরকারের মসনদ দখল করেছে তালিবান। জঙ্গিগোষ্ঠীর শাসনে তারপর থেকেই উত্তাল ভারতের উত্তর পশ্চিমের এই প্রতিবেশী দেশ। তালিবানি (Taliban) ফতোয়ায় সেদেশের সাধারণ মানুষের হাল বেহাল হয়ে উঠেছে। সম্প্রতি নেটমাধ্যমে ভাইরাল একটি ভিডিওতেও তেমন ছবি উঠে এল।

আরও পড়ুন: যোগী রাজ্যের আলু ঢোকায় বাংলার বাজার খানিক স্থিতিশীল

কট্টরপন্থী ইসলামিক গোষ্ঠী এই তালিবান (Taliban)। ধর্মের দোহাই দিয়ে দেশের সাধারণ মানুষের উপর তারা একের পর এক নিয়মের বোঝা চাপিয়ে দিয়েছে। মেয়েদের লেখাপড়া শেখা নিয়েও তালিবানের কড়াকড়ি কম নয়। একটি ভিডিওতে দেখা গেছে মেয়েদের স্কুল বন্ধ করে দিয়ে ফাঁকা ক্লাসরুমে উদ্দাম নৃত্য করছে তারা।

ভিডিওতে দেখা গেছে একটি ফাঁকা ঘরে নাচানাচি করছে কয়েকজন বন্দুকধারী (Taliban)। ঘরটি যে ক্লাসরুম তা বলার অপেক্ষা রাখে না, কারণ ঘরের একদিকের দেওয়ালে রয়েছে ব্ল্যাকবোর্ড। সেই ঘরে একটাও পড়ুয়া নেই। কোনও শিক্ষকও নেই। স্কুলের তরফে কাউকেই দেখা যায়নি ভিডিওতে। শুধু রয়েছে চার জন লোক, তাদের প্রত্যেকের হাতে রাইফেল। গোল হয়ে ঘুরে ঘুরে আনন্দে নাচছে তারা।

ভিডিওটি টুইটারে পোস্ট করেছেন সাজ্জাদ নুরিস্তানি নামের এক আফগান সাংবাদিক। সঙ্গে লিখেছেন, আফগানিস্তানের একটি মেয়েদের স্কুল বন্ধ করে দিয়েছে তালিবান। তারপর সেই স্কুলের ফাঁকা ক্লাসরুমেই এমনভাবে নাচছে তারা।

পূর্ব আফগানিস্তানের নুরিস্তান প্রদেশের এই মেয়েদের স্কুলটির নাম ওয়েগেল হাই স্কুল। তালিবান এটিই বন্ধ করে দিয়েছে বলে অভিযোগ। শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়ার পর সেখানে এমন উদ্দাম নাচ তালিবানের ভাবমূর্তিতে আরও কালি লেপে দিল।

You might also like