Latest News

‘সৌরভ-কোহলির লড়াই আদতে ইগোর’, বোমা ফাটালেন সৈয়দ কিরমানি

দ্য ওয়াল ব্যুরো: বিরাট কোহলি ও সৌরভ গঙ্গোপাধ্যায়ের মধ্যে বিতর্কে নতুন ইন্ধন দিলেন সৈয়দ কিরমানি। ভারতের ১৯৮৩ সালে বিশ্বকাপজয়ী দলের উইকেটরক্ষক রবিবার এক অনুষ্ঠানে জানিয়েছেন, আমার তো মনে হচ্ছে দু’জনেই ইগোর লড়াই চলছে, এতে করে দেশের ক্রিকেটে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হবে।

ভারতের প্রাক্তন নামী তারকা ক্রিকেটার আরও বলেছেন, ‘‘একে অপরের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ হওয়া প্রয়োজনীয়, গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার আগে যোগাযোগ করা দরকার। অহংবোধ একজন ব্যক্তির জীবনে একটি বিশাল ভূমিকা পালন করে। এটা হওয়া উচিত নয়, কোহলি একজন শক্তিশালী ক্রিকেটার। নির্বাচক কমিটি এবং বিসিসিআই প্রেসিডেন্টের নিজস্ব ক্ষমতা রয়েছে, সমস্ত সমস্যা সমাধানের জন্য সামঞ্জস্য থাকা দরকার। না হলে বার্তা ভাল হয় না।’’

ওয়ান ডে দলের অধিনায়ক পদ থেকে কোহলিকে সরিয়ে দেওয়া নিয়ে মিশ্র প্রতিক্রিয়া হচ্ছে। অনেকেই মনে করছেন, কোহলির কিছু বলার আগে ভাবা উচিত ছিল। অনেকেই আবার এও বলছেন, বিরাট আগ বাড়িয়ে কিছুই বলেননি। তাঁকে যা প্রশ্ন করা হয়েছিল, তিনি তার জবাব দিয়েছেন।

তাঁকে প্রশ্ন করা হয়, ভারতীয় বোর্ড থেকে কী আপনাকে কেউ নিষেধ করেছিল টি ২০ অধিনায়ক পদ না ছাড়তে? তিনি বলেছেন, ‘‘না, না আমাকে বোর্ড থেকে কেউ কিছু বলেনি, বরং সবাই আমার প্রস্তাব মেনে নিয়েছিল।’’ এমনকি তাঁকে যে মাত্র দেড়ঘন্টা আগে সেই সিদ্ধান্ত জানানো হয়, তাও খোলসা করেছিলেন কোহলি। সেই নিয়েই বিতর্ক তৈরি হয়েছে।

সৌরভ বলেছিলেন, তিনি ব্যক্তিগতভাবে বিরাটকে অনুরোধ করেছিলেন টি ২০ অধিনায়কত্ব না ছাড়তে। দুইজনের বক্তব্য পরস্পরবিরোধী হওয়াতেই ক্রুদ্ধ কিরমানি। তিনি অবশেষে বোমা ফাটিয়েছেন।

 

 

You might also like