Latest News

শাহকে চিঠি শুভেন্দুর! ডোমকল বিস্ফোরণে এনআইএ তদন্তের দাবি

দ্য ওয়াল ব্যুরো: ডোমকল বিস্ফোরণ কাণ্ডে (Domkal Blast) এবার এনআইএ (NIA) তদন্তের দাবি জানিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে (Amit Shah) চিঠি লিখলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। একইসঙ্গে এই চিঠিতে পাণ্ডবেশ্বরের বিস্ফোরণ ঘটনারও উল্লেখ করেছেন তিনি।

এদিন শাহকে (Amit Shah) লেখা চিঠিতে শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) লিখেছেন, ৫ জুলাই সকালে মুর্শিদাবাদের ডোমকলে (Domkal Blast) সিরাজুল নামে এক ব্যক্তি মজুত রাখা বোমা বিস্ফোরণে মারা গিয়েছেন। আহত হয়েছেন আরও ৩ জন। সিরাজুল এলাকার একজন তৃণমূল কর্মী। মালদহ, দক্ষিণ ২৪ পরগনা, মুর্শিদাবাদের মতো ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী জেলায় প্রায়ই এই ধরনের বোমা বিস্ফোরণের ঘটনা ঘটছে বলে উল্লেখ করেন তিনি।

মুখ্যমন্ত্রীর নিরাপত্তায় ফাঁক, সিট গঠন করল নবান্ন

একইসঙ্গে শুভেন্দু লেখেন, গত ১৮ জানুয়ারি মুর্শিদাবাদেই এভাবে বোমা বিস্ফোরণে মারা যান আয়াসুদ্দিন শেখ নামে এক ব্যক্তি। তাঁর অভিযোগ, রাজ্যের প্রায় সব জায়গাতেই প্রশাসনের নাকের ডগা দিয়ে দেশি বোমা তৈরি করে মজুত করা হচ্ছে। 

রাজ্যের বিভিন্ন জায়গায় একের পর বিস্ফোরক উদ্ধারের উপরেও জোর দিয়েছেন শুভেন্দু। শুভেন্দু লিখেছেন, গত ১ জুলাই, শুক্রবার বীরভূমের নলহাটির একটি গ্রাম থেকে ৩০০ কুইন্টাল অ্যামোনিয়াম নাইট্রেট উদ্ধার হয়েছে, যা বোমা তৈরির কাঁচামাল হিসাবে ব্যবহার করা হয়। এর আগের দিনও বীরভূমের মহম্মদ বাজারে ৮১,০০০ ডিটোনেটার নিয়ে ধরা পড়ে একজন। এধরনের রাসায়নিক মজুত করা তো একেবারেই আইন বিরুদ্ধ। কিন্তু তৃণমূলের আমলে এসবই চলছে পশ্চিমবঙ্গে।

এইসব কিছুরই তদন্তের জন্য এনআইএ (NIA) দাবি জানিয়েছেন শুভেন্দু। এদিকে, এই ঘটনাকে কেন্দ্র করে রাজনৈতিক তরজা তুঙ্গে। সিপিএমের ডোমকল এরিয়ার কমিটির সম্পাদক মোস্তাফিজুর রহমানের দাবি, বোমা বাঁধতে গিয়ে যাঁরা মারা গিয়েছেন ও আহত হয়েছেন, তাঁরা প্রত্যেকেই তৃণমূল কর্মী।

You might also like