Latest News

প্রজাতন্ত্র দিবসের প্যারেডে নিমন্ত্রণ পেলেন না বিরোধী দলনেতা শুভেন্দু

দ্য ওয়াল ব্যুরো: কোভিড পরিস্থিতির কারণে বুধবার রেড রোডে প্রজাতন্ত্র দিবসের প্যারেডে অনেকটাই রাশ টানা হয়েছে। কিন্তু ব্যতিক্রম শুধু সেখানেই থেমে থাকল না! রেড রোডের কুচকাওয়াজের অনুষ্ঠানে নিমন্ত্রণ পেলেন না বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

সম্ভবত এই প্রথম রেড রোডের কুচকাওয়াজে এহেন ব্যতিক্রম দেখা গেল। গত বছরও কোভিড পরিস্থিতি ছিল। কিন্তু তৎকালীন বিরোধী দলনেতা আবদুল মান্নান আমন্ত্রণ পেয়েছিলেন। মান্নান সাহেব অবশ্য ব্যক্তিগত কারণে কুচকাওয়াজ অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেননি।

বিরোধী দলনেতাকে আমন্ত্রণ না জানানোর ঘটনাকে সমালোচনা করেছে বিজেপি। দলের মুখপাত্রদের কথায়, সাংবিধানিক গণতন্ত্রের ন্যূনতম শিষ্টাচারকেও ভুলে যাচ্ছে এই সরকার।

এ বারের অনুষ্ঠান হবে মাত্র ৩০ মিনিটের। অনুষ্ঠানে অতিথি সংখ্যাও কমানো হয়েছে। মোট প্রায় ৬০ জনের অতিথি থাকবেন রেড রোডের কুচকাওয়াজ অনুষ্ঠানে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও রাজ্যপাল জগদীপ ধনকড় ছাড়াও থাকবেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়, কলকাতার মেয়র ফিরহাদ হাকিম, রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ ত্রিবেদী, স্বরাষ্ট্রসচিব, রাজ্য পুলিশের ডিজি, কলকাতা পুলিশ কমিশনার, সেনা আধিকারিক, নৌসেনা আধিকারিক, বায়ুসেনা আধিকারিক। উপস্থিত থাকবেন বেশ কয়েকজন বিদেশি প্রতিনিধি। সেই সংখ্যাটা প্রায় ১৫ ।

You might also like