Latest News

১৯ তৃণমূল নেতার স্বস্তি! সম্পত্তি বৃদ্ধি নিয়ে হাইকোর্টের নির্দেশ খারিজ সুপ্রিম কোর্টে

দ্য ওয়াল ব্যুরো: ফিরহাদ হাকিম, ব্রাত্য বসু, মলয় ঘটক সহ রাজ্যের প্রথম সারির কয়েকজন মন্ত্রী-সহ ১৯ জন তৃণমূল (TMC) নেতার সম্পত্তি (Assets) বৃদ্ধি নিয়ে মামলা হয়েছিল কলকাতা হাইকোর্টে। গত অগস্টে সেই মামলায় কেন্দ্রীয় এজেন্সি এনফোর্সমেন্ট ডিরেক্টরেট তথা ইডি-কে পার্টি করার নির্দেশ দিয়েছিল আদালত। কিন্তু সুপ্রিম কোর্ট (Supreme Court) তা খারিজ করে দিল।

কলকাতা হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে মামলা করেছিলেন এন্টালির তৃণমূল বিধায়ক স্বর্ণকমল সাহা। সেই মামলায় এদিন সুপ্রিম কোর্ট পর্যবেক্ষণে বলেছে, সম্পত্তি বৃদ্ধিতে অস্বাভাবিক কিছু পাওয়া যায়নি।

মমতা সরকারের বিদ্যুৎ দফতর চিঠি দিল পঞ্চায়েতকে, বকেয়া টাকা দাও ভাই, নইলে দিল্লি বরাদ্দ দেবে না

এই মামলায় নাম ছিল ফিরহাদ হাকিম, ব্রাত্য বসু, জ্যোতিপ্রিয় মল্লিক, মলয় ঘটক, অরূপ রায়, অমিত মিত্র, শিউলি সাহা, সব্যসাচী দত্ত, রাজীব বন্দ্যোপাধ্যায়, জাভেদ খান, শোভন চট্টোপাধ্যায়দের মতো প্রথম সারির নেতামন্ত্রীর। প্রয়াত দুই নেতা সুব্রত মুখোপাধ্যায় ও সাধন পাণ্ডেরও নাম রয়েছে এই মামলায়।

হাইকোর্ট এই মামলায় ইডিকে যুক্ত করার পর ববি, জ্যোতিপ্রিয় এবং অরূপ রায় পৃথকভাবে পুনর্বিবেচনার আর্জি জানিয়েছিলেন হাইকোর্টে। সেই মামলার শুনানি এখনও বকেয়া রয়েছে। তারমধ্যেই সুপ্রিম কোর্টে পিটিশন দাখিল করেন স্বর্ণকমল সাহা। তাতেই এদিন হাইকোর্টের নির্দেশ খারিজ করে দিল সুপ্রিম কোর্ট।

সম্পত্তি বৃদ্ধি নিয়ে এরমধ্যে একাধিক মামলা হয়েছে হাইকোর্টে। কোনও মামলায় নাম রয়েছে অমিত শাহ, রাজনাথ সিং, শুভেন্দু অধিকারী, শিশির অধিকারী, দিব্যেন্দু অধিকারী, অগ্নিমিত্রা পলদের। আবার কোনওটায় নাম রয়েছে সিপিএমের সূর্যকান্ত মিশ্র, মহম্মদ সেলিম, কংগ্রেসের নেপাল মাহাত, মোহিত সেনগুপ্তদের। একটি মামলায় মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নামও রয়েছে। তা ছাড়া মুখ্যমন্ত্রীর পরিবারের সদস্যদের সম্পত্তিবৃদ্ধি নিয়ে আরও একটি মামলা হয়েছে হাইকোর্টে।

You might also like