Latest News

সিআইডি এঁড়ে গরু, তদন্ত ঘাঁটতে চেয়েছিল: সুকান্ত মজুমদার

দ্য ওয়াল ব্যুরো: গরু পাচার মামলায় (Cow Smuggling Case) সিআইডি-র (CID) তৎপরতা নিয়ে শুক্রবার চড়া সুরে আক্রমণ শানালেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumdar)। এদিন রাজ্য পুলিশের গোয়েন্দা সংস্থাকে ‘এঁড়ে গরু’ বলে তোপ দাগেন সুকান্ত।  

সাংবাদিকদের প্রশ্নের জবাবে সুকান্ত বলেন, “দিনের পর দিন যখন গরু ও কয়লা পাচার হচ্ছিল তখন সিআইডি নাকে সরষের তেল দিয়ে ঘুমোচ্ছিল। আর এখন যখন আদালতের নির্দেশে সিবিআই তদন্ত করছে তখন সিআইডি এঁড়ে গরুর মতো মাথা গলাতে চেয়েছিল। মুখ্যমন্ত্রীর নির্দেশে তদন্তকে ঘেঁটে দিতেই এটা করেছিল সিআইডি।”

গরু পাচার মামলায় সিআইডি সমান্তরালভাবে তদন্ত করতে পারবে না বলে নির্দেশ দিয়েছিল হাইকোর্ট। আদালত স্পষ্ট বলেছিল, কেন্দ্রীয় এজেন্সি যখন এইমামলার তদন্ত করছে, গ্রেফতার করছে এবং আরও কারা যুক্ত তা নিবিড়ভাবে খুঁজে বের করছে তখন সিআইডির আর এই তদন্তে ঢোকার প্রয়োজন নেই। এই মামলার পরবর্তী শুনানি রয়েছে ১৪ নভেম্বর।

ছাত্রীদের নীল ছবি দেখাতেন শিক্ষক, ধরে মুখে কালি লেপে জুতোর মালা পরালেন গ্রামবাসীরা

প্রসঙ্গত, দু’দিন আগে কয়লা পাচার মামলায় বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারির আবেদনে হাইকোর্ট বলেছিল, সিআইডির তদন্ত করার প্রয়োজন নেই। এই মামলারও তদন্ত করছে সিবিআই এবং ইডি। কয়লা পাচার মামলায় জিতেন্দ্রকে নোটিস পাঠিয়েছিল সিআইডি। তারপরই তিনি মামলা দায়ের করেন হাইকোর্টে।

বিজেপির বক্তব্য, যখন একের পর এক তৃণমূল নেতা এবং তাদের ঘনিষ্ঠরা ধরা পড়ছে তখন প্রাতিষ্ঠানিকভাবে প্রমাণ লোপাটের জন্য সিআইডিকে কয়লা ও গরু পাচার মামলায় তদন্ত করতে নামিয়েছিল তৃণমূল সরকার। কিন্তু আদালত শিক্ষা দিয়েছে।   

You might also like