Latest News

‘সুব্রতদা’ কেন দু’টো গুলি চেয়েছিলেন, একডালিয়ার উদ্বোধনে এসে বললেন মমতা

দ্য ওয়াল ব্যুরো: গত বছর কালীপুজোর দিন প্রয়াত হয়েছিলেন পাঁচ দশকের রাজনীতিক সুব্রত মুখোপাধ্যায় (Subrata Mukherjee)। এভারগ্রিন সুব্রতকে হারিয়ে একলা হয়েছিল একডালিয়ার পুজোও। এবছরই প্রথম সুব্রতকে ছাড়া পুজো হচ্ছে গড়িয়াহাটের এই ক্লাবে। সেই উদ্বোধনে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ফের একবার সরব হলেন এজেন্সির অসম্মান নিয়ে।

২০২১-এর ১৭ মে নারদ মামলায় সিবিআই (CBI) গ্রেফতার করেছিল সুব্রত মুখোপাধ্যায়, ফিরহাদ হাকিম, মদন মিত্র এবং শোভন চট্টোপাধ্যায়কে। পুজো উদ্বোধনে সেই প্রসঙ্গ উল্লেখ করে মমতা বলেন, “সুব্রতদাদের যখন অ্যারেস্ট করল, তখন আমি সিবিআই অফিসে গিয়েছিলাম। এতদিনের রাজনীতিক, এত সিনিয়র মানুষটাকে অ্যারেস্ট করে নিল! মানবিকতার কারণেই আমি ওখানে ছুটে গিয়েছিলাম।”

এদিন মুখ্যমন্ত্রীর সঙ্গে ছিলেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিমও। মমতা বলেন, “ববি আমায় বলছিল, সেদিন রাতে আলিপুর জেলে নিয়ে যাওয়ার পর সুব্রতদার চেস্টে একটা সমস্যা হচ্ছিল। ববি বলেছিল, আপনার তো শরীরটা খারাপ। আপনি হাসপাতালে ভর্তি হোন! তখন ববিকে সুব্রতদা বলেছিলেন, নারে! মেনে নিতে পারছি না। আমায় দু’টো গুলি এনে দিলে একটা গুলি করতাম যারা অসম্মান করেছে তাদের, আর একটা নিজেকে!”

মমতা সরকারের পতন ডিসেম্বরেই! দাবি সুকান্তর, বুকে নেই দম-খাবে চমচম, পাল্টা কুণাল

এখানেই থামেননি মুখ্যমন্ত্রী। মমতা বলেন, “আজকেও আমাদের প্রতিনিয়ত অসম্মান করা হচ্ছে। পুজোর সময়ে রাজনীতির কথা বলতে চাই না। শুধু বলব, মাগো, এই অসম্মানের বিরুদ্ধে লড়াই করার শক্তি দাও!”

তৃণমূল প্রায়ই বলে, এজেন্সির চাপে সুব্রত মুখোপাধ্যায়, সুলতান আহমেদ, তাপস পালদের মৃত্যু হয়েছে। এদিন মমতা প্রয়াত সুব্রতর মৃত্যু নিয়ে এজেন্সির অসম্মানকে কাঠগড়ায় তুললেন। এদিন একডালিয়া ক্লাবের সামনে প্রয়াত সুব্রত মুখোপাধ্যায়ের একটি মর্মর মূর্তির আবক্ষ উন্মোচন করেন মুখ্যমন্ত্রী।   

You might also like