Latest News

শুভেন্দু-দিলীপরা আচমকা গান্ধী মূর্তির পাদদেশে, গ্রেফতার করল লালবাজার

দ্য ওয়াল ব্যুরো: কর্মসূচি হওয়ার কথা ছিল রানি রাসমণি রোডে। কিন্তু সেখানে বিজেপিকে কর্মসূচি করার অনুমতি দেয়নি কলকাতা পুলিশ। কিছুটা লালবাজারের চোখে ধুলো দিয়েই বিজেপি নেতারা পৌঁছে যান মেয়ো রোডে গান্ধী মূর্তির পাদদেশে। শেষ পর্যন্ত অবৈধ জমায়েতের অভিযোগে মহামারী আইনে গ্রেফতার করা হল রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী-সহ বিজেপি নেতৃত্বকে।

১৬ অগস্ট খেলা হবে দিবস ঘোষণা করেছিল রাজ্য সরকার। তারপরই রাজ্য বিজেপি ‘পশ্চিমবঙ্গ বাঁচাও দিবস’ হিসেবে এই দিনটিকে পালন করবে বলে ঘোষণা করেছিল। এদিনও ইকো পার্কে মর্নিংওয়াক করতে গিয়ে দিলীপ ঘোষ বলেছেন, পুলিশের অনুমতির জন্য বিজেপি ঘরে বসে থাকবে না। রাস্তায় নামবেই। দেখা গেল রাস্তায় নেমেই এদিন গ্রেফতার হলেন বিজেপি নেতারা।

এদিন বেলা পৌনে দুটো নাগাদ গান্ধী মূর্তির পাদদেশে পৌঁছন দিলীপ ঘোষ। তার কিছুক্ষণ পরেই যান শুভেন্দু। তা ছাড়া দেবশ্রী চৌধুরী, রাহুল সিনহার মতো নেতারাও উপস্থিত ছিলেন। তাঁদের সকলকেই গ্রেফতার করেছে পুলিশ। শুভেন্দুর সঙ্গে বেশ কিছুটা ধস্তাধস্তিও হয় পুলিশের।

বিজেপির এক নেতা প্রিজন ভ্যান থেকেই বলেন, এই হচ্ছে রাজ্য সরকারের অবস্থা। নিজেরা খেলা হবের নামে মোচ্ছব করছে। আর গণতান্ত্রিক আন্দোলন করলেও গ্রেফতার করছে পুলিশ। তিনি আরও বলেন, রাজ্য সরকার বলছে তারা উপনির্বাচনের জন্য প্রস্তুত। কোভিড নাকি উবেই গেছে। তাহলে বিজেপি রাস্তায় নামলেই গ্রেফতার করা হচ্ছে কেন?

You might also like