Latest News

মাংস ভাত না পেয়ে শিক্ষক দিবসে পথ অবরোধ পড়ুয়াদের! হুলস্থূল কাণ্ড হুগলিতে

দ্য ওয়াল ব্যুরো: শিক্ষক দিবসে মেনুতে (Teachers’ Day Menu) ছিল মাংস ভাত। কিন্তু সেই খাবার মেলেনি বলে অভিযোগ। এরপরেই বিক্ষোভে ফেটে পড়ল স্কুলের পড়ুয়ারা। পরে পুলিশ পৌঁছে সামাল দিল পরিস্থিতি।

হুগলির (Hooghly) পোলবার আলিনগর ইয়াসিন মণ্ডল স্কুল। সোমবার শিক্ষক দিবসে সবাইকে মাংস ভাত খাওয়ানোর কথা ছিল। স্কুলে এগারোশো পড়ুয়া। শিক্ষকরা চাঁদা তুলে স্কুলের সবার জন্য মাংস ভাতের ব্যবস্থা করেন। কিন্তু পড়ুয়াদের একাংশের অভিযোগ, প্রধান শিক্ষক এদিন তাদের দুপুরের খাবার খেতে দেননি। উল্টে কারণ জানতে গেলে তাদের সঙ্গে খারাপ ব্যবহার করেন। স্কুল থেকে বের করে দেওয়া হয় তাদের।

প্রতিবাদে স্কুলের সামনে আলিনগর মোর অবরোধ করে পড়ুয়ারা। প্রবল বিক্ষোভ চলতে থাকে। অবরোধের জেরে চুঁচুড়া তারকেশ্বর রোডে যান চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পোলবা থানার পুলিশ। পুলিশ পৌঁছনোর পরেই পড়ুয়াদের সঙ্গে কিছু অভিভাবক স্কুলে ঢুকে পরে। গতবছরও শিক্ষক দিবসে খাবার কম পড়েছিল বলে জানা গেছে। স্কুলের প্রধানশিক্ষক পার্থ ঘোষের সঙ্গে কথা বলে পুলিশ। তখনও বাইরে চলছে পড়ুয়াদের বিক্ষোভ।

প্রধান শিক্ষক পার্থবাবু বলেন, “একটা অনভিপ্রেত ঘটনা ঘটেছে। যাঁরা রান্নার দায়িত্বে ছিলেন তাঁরা সময়মতো খাবার তৈরি করে দিতে পারেননি। তবে বিষয়টি আলোচনায় মিটে গেছে।”

আলিনগর স্কুল পরিচালন কমিটির সভাপতি তানসেন মণ্ডল জানান, শিক্ষক দিবসের দিন ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকাদের নিয়ে একটি খাওয়াদাওয়ার অনুষ্ঠান করা হয়। সে অনুষ্ঠানে যে রকম খাবার তৈরি করার কথা হয়েছিল সেটা হয়ে ওঠেনি। তাই ছাত্রছাত্রীদের মধ্যে একটা অশান্তির বাতাবরণ তৈরি হয়। পরে সবাই মিলে স্কুলে আলোচনা করে ঠিক হয়েছে আগামী দিনে যেন এই ধরনের ঘটনা না ঘটে।

পদ্মার ইলিশ ঢুকছে মঙ্গলে, পুজোর আগে সুখবর

You might also like