Latest News

মিলছিল না বিদেশ যাওয়ার ছাড়পত্র, আত্মঘাতী ছাত্র! পরেরদিনই এল কাঙ্ক্ষিত স্টুডেন্ট ভিসা

দ্য ওয়াল ব্যুরো: স্নাতকস্তরের পড়াশোনা শেষ করে কানাডায় (Canada) পড়তে যাওয়ার ইচ্ছা ছিল। সেই মতো ভিসার জন্য আবেদনও করেছিলেন। বন্ধু ভিসা পেয়ে গেলেও পাননি তিনি। বিদেশে পড়াশোনা করা আর সম্ভব হবে না ধরে নিয়ে আত্মহত্যা (Suicide) করে বসলেন ২৩ বছরের বিকেশ সইনি ওরফে দীপক। আর তাঁর মৃত্যুর পরেই এল বহু প্রতীক্ষিত ভিসা (Student Visa)।

দীপক হরিয়ানার (Haryana) কুরুক্ষেত্র জেলার গোর্খা গ্রামের বাসিন্দা। গত দুদিন ধরেই নিখোঁজ ছিলেন তিনি। শুক্রবার কুরুক্ষেত্রর একটি খাল থেকে তাঁর মৃতদেহ খুঁজে পায় পুলিশ। গোর্খা গ্রামের সরপঞ্চ গুরনাম সিং জানিয়েছেন, পরিবারের সকলের চাইতেন দীপক কানাডায় গিয়ে পড়াশোনা করুন। সেই মতোই স্টুডেন্ট ভিসার আবেদন করছিল দীপক। কিন্তু বন্ধু ভিসা পেয়ে গেলেও তাঁর ভিসার আবেদন মঞ্জুর হচ্ছিল না কিছুতেই। শেষমেষ বৃহস্পতিবার এসে পৌঁছায় তাঁর ভিসা। কিন্তু ততক্ষণে নিখোঁজ হয়ে গেছেন দীপক।

ছেলেকে না পেয়ে বৃহস্পতিবার পরিবারের লোকজন দীপককে খুঁজতে বের হয়। নরওয়ানা খালের কাছে তাঁর জুতো এবং বাইক খুঁজে পাওয়া যায়। তারপরেই খালে ডুবুরি নামানো হয়। শুক্রবার তাঁর মৃতদেহ খুঁজে পায় ডুবুরিরা।ময়নাতদন্তের পর দেহটি পরিবারের হাতে তুলে দেওয়া হবে বলে জানিয়েছেন এলাকার ভারপ্রাপ্ত পুলিশ আধিকারিক রাজপাল সিং।

ভিসা সংক্রান্ত সমস্যা এবং ভিসা পেতে দেরি হওয়া বর্তমানে শুধু ভারতেই নয়, পৃথিবীব্যাপী একটি সমস্যা। কোভিড পর্বের পরেও কানাডা, মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রিটেনের ভিসা পেতে স্বাভাবিকের থেকে অনেক বেশি সময় লাগছে বর্তমানে। বিভিন্ন দেশের ইমিগ্রেশন অফিস থেকে এই মর্মে ছাত্রছাত্রীদের ইতিমধ্যেই নোটিস দিয়ে বিষয়টি নিয়ে জানানো হয়েছে।

অন্তঃসত্ত্বা মহিলাকে তুলে নিয়ে গিয়ে ৩ দিন ধরে গণধর্ষণ, যোগীরাজ্যে নারকীয় ঘটনা

You might also like