Latest News

Station Masters: একদিনের জন্য গণছুটি নিচ্ছেন স্টেশন মাস্টাররা! রেল পরিষেবা থমকে যাওয়ার আশঙ্কা

দ্য ওয়াল ব্যুরো: দিনের পর দিন খালি পড়ে রয়েছে শূন্যপদ, তবু নিয়োগ হচ্ছে না। প্রতিবাদে এবার কেন্দ্র সরকারের বিরুদ্ধে আন্দোলনে নামছেন রেলের স্টেশন মাস্টাররা (Station Masters)। আগামী ৩১ মে তাঁরা গণছুটি ঘোষণা করেছেন। শূন্যপদে নিয়োগসহ একাধিক দাবি জানিয়ে মোদী সরকারের বিরুদ্ধে তোপ দেগেছে স্টেশন মাস্টারদের সর্বভারতীয় সংগঠন (Indian Railways)।

আরও পড়ুন: মুসলিম ভাইদের দেওয়া জমিতেই শ্মশান পেল বসিরহাটের গ্রাম! ধন্য ধন্য করছেন সকলে

অল ইন্ডিয়া স্টেশন মাস্টার্স সংগঠনের তরফে বলা হয়েছে অবিলম্বে কেন্দ্র সরকারকে (Station Masters) তাঁদের দাবি মানিতে হবে। যত শূন্যপদ রয়েছে তাতে নিয়োগ প্রক্রিয়া শুরু করতে হবে। তাছাড়া স্টেশন মাস্টারদের বাকি দাবিগুলি নিয়েও আলোচনায় বসতে হবে। এই দাবি তুলেই আগামী ৩১ মে পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ওই সংগঠন। ফলে ওই দিন রেল পরিষেবা বিঘ্নিত হতে পারে বলে মনে করা হচ্ছে। রেল আধিকারিকরা মনে করছেন সরকারের উচিত অবিলম্বে স্টেশন মাস্টারদের এই দাবিদাওয়া নিয়ে আলোচনা করা হোক। না হলে বড়সড় সমস্যা তৈরি হতে পারে। এক্সপ্রেস থেকে শুরু করে লোকাল ট্রেন পর্যন্ত স্টেশন মাস্টারদের এই বিক্ষোভের প্রভাব পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

স্টেশন মাস্টারদের (Station Masters) বক্তব্য, এর আগে একাধিকবার তাঁরা তাঁদের দাবি নিয়ে সরকারের দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করেছেন। কিন্তু কিছুতেই কিছু লাভ হয়নি। ফলে একদিন পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা। এতেও কাজ না হলে আগামী দিনে আরও বড় আন্দোলনের পথে নামতে পারেন দেশের স্টেশন মাস্টাররা।

You might also like