Latest News

পদত্যাগ করলেন মুর্শিদাবাদ জেলা পরিষদের সভাধিপতি মোশারফ, অনাস্থার আগেই ইস্তফা

দ্য ওয়াল ব্যুরো, মুর্শিদাবাদ: অনাস্থা বৈঠকের আগেই মুর্শিদাবাদ জেলা পরিষদের সভাধিপতির পদ থেকে পদত্যাগ করলেন মোশারফ হোসেন ওরফে মধু। তিনি জানিয়েছেন, ‘‘অনাস্থা বৈঠকের কোনও চিঠি আমার কাছে আসেনি। তবে বুধবার আমি ডিভিশনাল কমিশনারের কাছে পদত্যাগ পত্র ইমেলের মাধ্যমে পাঠিয়ে দিয়েছি। আশা করি, তিনি সেটা পেয়েও গিয়েছেন।”

তৃণমূল সূত্রে জানা গিয়েছে, দিন পনেরো আগে জেলা পরিষদের সভাধিপতি মোশারফ হোসেন মণ্ডল ও সহকারী সভাধিপতি বৈদ্যনাথ দাসের বিরুদ্ধে জেলা পরিষদের ৩৮ জন সদস্য ডিভিশনাল কমিশনারের কাছে অনাস্থা প্রস্তাব জমা দেন। তারপরেই নিয়ম মেনে ২৪ মে অনাস্থা বৈঠকের দিন নির্ধারিত হয়।

বুধবার মুর্শিদাবাদ জেলা তৃণমূল সভাপতি আবু তাহের খান সাংবাদিক বৈঠক করে বলেন, “নির্বাচনে যাঁরা দলের বিরোধিতা করেছেন, তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া শুরু হয়েছে। ইতিমধ্যে এক জেলা পরিষদ সদস্যের সদস্যপদ খারিজ হয়েছে। আগামী ২৪ মে সভাধিপতি ও সহকারী সভাধিপতির বিরুদ্ধে অনাস্থা বৈঠকের দিন ঠিক করেছে প্রশাসন।”

জেলা পরিষদের সভাধিপতি মোশারফ হোসেন মণ্ডল দলবিরোধী কাজের অভিযোগে নির্বাচনের কয়েক মাস আগে দল থেকে বহিষ্কৃত হন। তারপরে তিনি কংগ্রেসে যোগ দেন। কংগ্রেসের টিকিটে নওদা থেকে এ বারের বিধানসভা নির্বাচনে লড়াই করে পরাজিত হন মধু।

মোশারফের পদত্যাগের পর মুর্শিদাবাদ জেলা পরিষদ তৃণমূলের দখলে থাকা নিয়ে আর কোনও জটিলতা রইল না। তবে দল কাকে সভাধিপতির দায়িত্ব দেন সেটাই এখন দেখার। উনিশের লোকসভা ভোটের পর একুশের বিধানসভাতেও সিরাজের জেলায় ব্যাপক সাফল্য পেয়েছে তৃণমূল।

You might also like