Latest News

নারীশক্তির গোল! বসিরহাটে মেয়েদের ফুটবল ম্যাচেই জমে উঠল বর্ষবিদায়

দ্য ওয়াল ব্যুরো: বছর শেষে সীমান্তের গ্রামে টানটান ফুটবল ম্যাচ। ফুটবল পায়ে দৌড়চ্ছেন মহিলারা। তাঁদের দৃপ্ত ভঙ্গিতে মুক্তির উচ্ছ্বাস। নতুন বছর সামনে রেখে নারী প্রগতির বার্তা ছড়িয়ে গেল বসিরহাটের অনন্তপুর গ্রামে। খেলা দেখতে ভিড় করলেন উৎসাহী ফুটবলপ্রেমীরা।

বর্তমান সময়ে সমাজের প্রতিটা ক্ষেত্রে পুরুষের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে এগিয়ে চলেছেন মহিলারা। সে বিজ্ঞান হোক বা রাজনীতি, খেলা থেকে শুরু করে সাংবাদিকতা; সমস্ত ক্ষেত্রে মহিলারা নিজেদের অবস্থান সমহিমায় তুলে ধরছেন।

কোনও এক সময় মনে করা হতো ফুটবলটা শুধুমাত্র পুরুষদের খেলা। কিন্তু বিশ্বজুড়ে তাকালে দেখা যাবে মহিলারাই দাপিয়ে বেড়াচ্ছেন মাঠে। তারই এক এক খন্ড ছবি ধরা দিল ভারত বাংলাদেশ সীমান্তের সেই অনন্তপুর গ্রামে। সকিনা, রিয়া ও আমিনারা পায়ে পায়ে এগিয়ে নিয়ে চললেন আগামীর উচ্ছ্বাস।

খেলোয়াড় রেহনা খাতুন বলেন, “খেলতে এসে খুব ভাল লাগছে। আগামীতেও মেয়েরা খেলুক। মেয়েরা কোনওকিছুতেই কম নেই। কমবয়সে বিয়ে দেওয়া উচিত নয় এখন। রাত করে বাড়ি ফিরলে গুজব ছড়ানো উচিত নয়। এখন রাজ্য সামলাচ্ছেন মহিলা মুখ্যমন্ত্রী। তাই ছেলেরা যা পারে, মেয়েরাও তাই পারে।”

You might also like