Latest News

উত্তুরে হাওয়ায় শীতের আমেজ শহরে, আরও ঠান্ডা পড়বে আগামী সপ্তাহ থেকে

দ্য ওয়াল ব্যুরো: মেঘলা আকাশ। উত্তুরে হাওয়ায় শীতের (Weather) আমেজ ভালই টের পাচ্ছে শহরবাসী। নভেম্বরের শেষে শীতের দেখা না মিললেও, ডিসেম্বর থেকে শীত শীত ভাবটা বেশ বোঝা যাচ্ছে। শুক্রবার ১৫ ডিগ্রিতে নেমেছিল কলকাতার তাপমাত্রা। আজ ১৬ ডিগ্রির আশপাশে থাকতে পারে। আগামী দু’দিন তাপমাত্রা কিছুটা বাড়তে পারে বলে ইঙ্গিত দিয়েছেন আবহাওয়াবিদেরা। তবে আগামী সপ্তাহ থেকেই জাঁকিয়ে শীত পড়বে কলকাতা ও তার সংলগ্ন এলাকাগুলিতে।

আলিপুর হাওয়া অফিস জানাচ্ছে, আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৫.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক। তবে কাল থেকে কমবে শীতের আমেজ। সোম-মঙ্গলবার পর্যন্ত এই পরিস্থিতি থাকবে বলে আবহাওয়া দফতর জানিয়েছে।  তবে তারপর ফের পারদ পতন শুরু হবে।

গত কাল কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫.৬ ডিগ্রি সেলসিয়াস যা কিনা স্বাভাবিক। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। আজও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৬ ডিগ্রির আশপাশেই, সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রির আশপাশে। আগামীকাল সর্বনিম্ন তাপমাত্রা ১৭ ডিগ্রি সেলসিয়াস থাকতে পারে।

৬৫ ঘণ্টার লড়াই, হেরে গেল ছোট্ট তন্ময়, কুয়ো থেকে তার নিথর দেহ তুলে আনলেন উদ্ধারকারীরা

সকাল থেকেই কলকাতার আকাশ কুয়াশাচ্ছন্ন ছিল। পাশাপাশি সারা দিন ধরে শহরের আকাশ আংশিক ভাবে মেঘে ঢাকা থাকবে বলে আলিপুর হাওয়া অফিস সূত্রে খবর। যদিও বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। মনদৌস ঘূর্ণিঝড়ের প্রভাব বাংলায় পড়বে না বলেই জানিয়েছেন আবহাওয়াবিদেরা। এই ঘূর্ণিঝড়ের প্রভাবে তামিলনাড়ু উপকূলজুড়ে তুমুল বৃষ্টি হবে। বঙ্গোপসাগরের আকাশে মেঘ থাকার কারণে বাংলায় উত্তুরে হাওয়া ঢুকতে বাধা পাবে। ফলে আগামী দু-তিন দিন তাপমাত্রা তেমন কমবে না। তবে ঘূর্ণিঝড়ের প্রভাব কেটে গেলেই কনকনে উত্তুরে হাওয়া ঢুকবে রাজ্যে। বড়দিন এবং নতুন বছরে জমিয়ে শীত উপভোগ করা যাবে বলেই আশা হাওয়া অফিসের।

You might also like