Latest News

কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১২ ছুঁয়েছে, জাঁকিয়ে ঠান্ডা আর কতদিন থাকবে

দ্য ওয়াল ব্যুরো: ঠান্ডা পড়েছে জাঁকিয়ে। আজ কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২.৬ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২২.৯ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৯ শতাংশ।

আবহাওয়া দফতর ঘন কুয়াশার সর্তকতা জারি করেছে রাজ্যে। উত্তরবঙ্গে ঘন থেকে অতি ঘন কুয়াশা থাকবে। দক্ষিণবঙ্গের পাঁচ জেলাতেও ঘন কুয়াশার সতর্কতা। সপ্তাহ জুড়ে ব্যাটিং করবে শীত, সপ্তাহের শেষে বাড়বে তাপমাত্রা।

আজ কলকাতায় মাঝারি কুয়াশা সকালে, পরে পরিষ্কার আকাশ। ২৪ ঘণ্টাই শীতের আমেজ থাকবে। তার পর ধীরে ধীরে বাড়বে তাপমাত্রা। আগামী তিন দিনে চার ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে।

এর মধ্যেই এখনও একটি পশ্চিমী ঝঞ্ঝা রয়েছে উত্তর-পশ্চিম ভারতে। রাজস্থানে আবার রয়েছে একটি ঘূর্ণাবর্ত। আগামীকাল আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে উত্তর-পশ্চিম ভারতে। এর প্রভাবে বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে।

জানা গেছে, জম্মু-কাশ্মীর, লাদাখ, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ডে বৃষ্টি ও তুষারপাতের পূর্বাভাস রয়েছে। আজ ভারী বৃষ্টির সম্ভাবনা পাঞ্জাবে। হরিয়ানা, চণ্ডীগড়, দিল্লি, রাজস্থান এবং উত্তরপ্রদেশে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

ঘূর্ণাবর্তের প্রভাবে রাজস্থান, গুজরাত ও সংলগ্ন এলাকাতেও বৃষ্টিপাতের আশঙ্কা। শক্তিশালী পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে ব্যাপক তুষারপাত এর সম্ভাবনা সপ্তাহান্তে। কাশ্মীর, লাদাখ, মুজাফফরাবাদ, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ডের বিস্তীর্ণ এলাকায় তুষারপাতের প্রবল সম্ভাবনা। বৃষ্টি হবে পাঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়, দিল্লি ছাড়াও উত্তরপ্রদেশ ও মধ্যপ্রদেশের একাংশে।

বিহারে কোল্ড-ডে পরিস্থিতি থাকবে আগামী ২৪ ঘণ্টা। ঘন কুয়াশা পূর্ব ও উত্তর-পূর্ব ভারতে। আসাম, মেঘালয়েও ঘন কুয়াশা থাকবে। অতি ঘন কুয়াশা সিকিম ও উত্তরবঙ্গে। বিহার, ওড়িশা, ঝাড়খণ্ড, পশ্চিমবঙ্গে আগামী দু’দিন ঘন কুয়াশার সতর্কতা রয়েছে।

You might also like