Latest News

অতি গভীর নিম্নচাপ উপকূলের দিকে এগিয়ে আসছে, বড় দুর্যোগের আশঙ্কা

দ্য ওয়াল ব্যুরো: বঙ্গোপসাগরে তৈরি হওয়া গভীর নিম্নচাপ অতি গভীর নিম্নচাপে পরিণত হয়েছে (Weather)। তার প্রভাবে দক্ষিণবঙ্গ ও পশ্চিমাঞ্চলের একাধিক জেলায় তুমুল ঝড়বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর হাওয়া অফিস। গতকাল থেকেই ভারী বৃষ্টি শুরু হয়েছে। সারারাত বৃষ্টি হয়েছে কলকাতা, হাওড়া ও হুগলিতে।

আলিপুর আবহাওয়া দফতরের (Weather) তরফে জানান হয়েছে বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপ ক্রমশ রাজ্যের উপকূলবর্তী এলাকার দিকেই ধেয়ে আসছে। শুক্রবার থেকেই ঘন কালো মেঘে ঢেকেছে আকাশ। দমকা হাওয়া দিচ্ছে মাঝে মধ্যেই। তবে নিম্নচাপের জেরে বৃষ্টি আরও বাড়বে বলেই জানান হয়েছে।

নিম্নচাপ ক্রমেই এগিয়ে আসছে। বর্তমানে সাগর দ্বীপ থেকে দূরত্ব কমে ১৫০ কিলোমিটার হয়েছে। ইতিমধ্যেই দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুর জেলায় হালকা থেকে ভারী বৃষ্টি ও বজ্রপাতও শুরু হয়েছে৷ বীরভূম এবং পুরুলিয়া জেলায় আগামী কয়েক ঘণ্টায় আবহাওয়ায় বড় পরিবর্তন আসতে চলেছে (Weather)। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী যত উপকূলের দিকে আসবে এই নিম্নচাপ তত গতি কমবে৷ দীঘা এবং সাগরদ্বীপ উপকূলে এর প্রভাব পড়বে অনেকটাই।

নিম্নচাপের প্রভাবে বৃহস্পতিবার রাত থেকেই সৈকত শহর দিঘায় শুরু প্রবল বৃষ্টি। সঙ্গে রয়েছে ঝোড়ো হাওয়া। গতকাল থেকেই উপকূরবর্তী জায়গায় ঘূর্ণিঝড় সংক্রান্ত সতর্কতামূলক প্রচার হয়। মাঝ সমুদ্র থেকে তীরে ফিরতে গিয়ে ঘটে যায় ভয়াবহ ট্রলার দুর্ঘটনা। 

রাজস্থানে ভয়াবহ পথ দুর্ঘটনা, ট্রাকের ধাক্কায় দুমড়ে গেল গাড়ি, প্রাণ গেল ৬ তীর্থযাত্রীর

কলকাতায় আজ সন্ধে থেকে নিম্নচাপের জেরে ভারী বৃষ্টি হবে। বাঁকুড়া, পুরুলিয়া, পুর্ব এবং পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, দক্ষিণ ২৪ পরগণা সহ পুর্ব এবং পশ্চিম বর্ধমানে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাংলার উপকূল অর্থাৎ দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরের উপকূলবর্তি এলাকায় তুমুল ঝড়বৃষ্টির পূর্বাভাস জারি হয়েছে।

You might also like