Latest News

বাংলায় কোভিডের ঢেউ সামলাতে বেসরকারি হাসপাতালগুলিকে বার্তা স্বাস্থ্য দফতরের

দ্য ওয়াল ব্যুরো: বাংলায় কোভিডের তৃতীয় ঢেউ সামলাতে সমস্ত বেসরকারি হাসপাতালগুলিকে প্রস্তুত থাকার বিষয়ে চূড়ান্ত সতর্ক করল রাজ্যের স্বাস্থ্য দফতর। এদিন স্বাস্থ্য দফতরের কর্তারা বসরকারি হাসপাতাল্গুলির কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করেন। সেখানেই তাদের সতর্ক করা হয়েছে।

সূত্রের খবর, স্বাস্থ্য দফতরের তরফে বলা হয়েছে, অক্সিজেন পরিকাঠামো যাতে যথাযথ থাকে তার জন্য এখনই যুদ্ধকালীন তৎপরতায় প্রস্তুতি নিতে হবে। যা দেখে অনেকেই মনে করছেন, আগামী অল্প কিছু দিনে বাংলায় সংক্রমণ বাড়তে পারে বলে আশঙ্কা করছে সরকার।

একটি রিপোর্টে দাবি করা হয়েছে, জানুয়ারির মাঝামাঝি কিংবা তৃতীয় সপ্তাহ থেকে বাংলায় কোভিডের দৈনিক সংক্রমণ ৩০-৩৫ হাজার ছুঁতে পারে। এক্ষেত্রে কোভিডের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনকেই মূল কারণ বলে মনে করা হচ্ছে।

যদিও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গতকালই জানিয়েছেন, বাংলায় এখনই সব কিছু বন্ধ হবে না। কারণ দু’বছর অনেক আর্থিক ক্ষতি হয়েছে। বিধিনিষেধ আরোপ করতে হলেও তা নির্দিষ্ট কিছু জায়গায় হতে পারে। সেটা পর্যালোচনা করবে রাজ্য সরকার।

এরমধ্যেই কলকাতা পুলিশে একাধিক পুলিশকর্মীর দেহে কোভিডের সংক্রমণ মিলেছে। শিয়ালদহ শাখায় এক রেলকর্মী ওমিক্রন ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়েছেন। তাঁকে ভর্তি করা হয়েছে বেলেঘাটা আইডি হাসপাতালে। তাঁর সংস্পর্শে আরও অন্তত ১০ জনকে কোয়ারেন্টাইনে পাঠিয়েছে কর্তৃপক্ষ।

সব মিলিয়ে বছর শেষ হচ্ছে কোভিড আতঙ্ক নিয়েই। নতুন বছরের শুরুতেও সেই আশঙ্কা নিয়েই থাকতে হবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

You might also like