Latest News

বাঁকুড়ার জয়পুর জঙ্গলে কোভিডে মৃত ব্যক্তির দেহ সৎকার ঘিরে খণ্ডযুদ্ধ! লাঠিচার্জ পুলিশের, জখম একাধিক

দ্য ওয়াল ব্যুরো, বাঁকুড়া: রাতের অন্ধকারে করোনা আক্রান্ত এক ব্যক্তির মৃতদেহ সৎকারকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নিল বাঁকুড়ার জয়পুর থানার চেকপোস্ট। বুধবার রাতের এই ঘটনায় পুলিশ-জনতা খণ্ডযুদ্ধে একাধিক পুলিশ কর্মীও আহত হন বলে খবর।

স্থানীয় সূত্রের খবর, বুধবার ওন্দা কোভিড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জয়পুরের রাউৎখণ্ডের এক ব্যক্তি মারা যান। এর পরে পুলিশ ও প্রশাসনের শীর্ষ আধিকারিকদের উপস্থিতিতে জয়পুর জঙ্গলে সেই কোভিড আক্রান্তের মৃতদেহ সৎকার করার উদ্যোগ নেওয়া হয়।

এই খবর পেয়ে জঙ্গল লাগোয়া গ্রামগুলির মানুষজন জয়পুর থানার চেকপোস্টে জড়ো হন। করোনা আক্রান্তের মৃতদেহ কোনও ভাবেই তাঁদের এলাকায় সৎকার করা চলবে না দাবি করে তাঁরা বিক্ষোভ দেখান, সেইসঙ্গে পথ অবরোধও করেন। অবরোধ তুলতে গেলে পুলিশকে লাঠিচার্জ করতে হয় বলে অভিযোগ। পাশাপাশি অভিযোগ উঠেছে, সংবাদমাধ্যমের প্রতিনিধিরা ছবি তুলতে গেলে জয়পুর থানার সাব ইনস্পেক্টর হারাধন হাজরা অশ্রাব্য ভাষায় গালিগালাজ করেন।

তবে পুলিশ লাঠিচার্জ শুরু করলে প্রতিরোধ তৈরি করেন গ্রামবাসীরাও। পুলিশ-জনতা খণ্ডযুদ্ধে একাধিক পুলিশ কর্মী ও কয়েক জন গ্রামবাসী আহত হয়েছেন বলে খবর। গ্রামবাসীদের দাবী, তাঁদের এলাকায় করোনা আক্রান্তের মৃতদেহ সৎকার হলে সংক্রমণ ছড়িয়ে পড়ার সম্ভাবনা রয়েছে। সেই কারণেই কোনও ভাবেই করোনা রোগীর মৃতদেহ সৎকার করতে দেওয়া যাবে না বলে তাঁরা দাবি করেন।

যদিও গ্রামবাসীদের প্রতিরোধের মুখেও ওই ব্যক্তির মৃতদেহ জয়পুর জঙ্গলেই সৎকার করা হয় বলে জানা গেছে। এর ফলে এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে আজ। মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশ বাহিনী।

You might also like