Latest News

জমিয়ে ঠান্ডা আজ থেকেই, সরস্বতী পুজোয় আবার বৃষ্টি! দেখুন ভিডিও

দ্য ওয়াল ব্যুরো: উত্তুরে হাওয়ায় কাঁপছে রাজ্য। শেষ দফায় ঝোড়ো ব্যাটিংয়ে নেমেছে শীত। আজ শুক্রবার, রাজ্যের গড় তাপমাত্রা নামল তিন ডিগ্রি! হালকা বৃষ্টিতে ভিজেছে দার্জিলিং ও কালিম্পং জেলার কিছু অংশ। রাতে আরও কমবে তাপমাত্রা। সপ্তাহের শেষটা যেন জমিয়ে দিল শীতের শেষ কামড়।

তবে এরই মাঝে আছে দুঃসংবাদ। বৃষ্টির চোখরাঙানি এখনও পিছু ছাড়েনি। বসন্তে বাঙালির অন্যতম প্রিয় উৎসব সরস্বতী পুজোয় বৃষ্টির পূর্বাভাস রয়েছে আবার।

আজ সকালে হালকা কুয়াশা থাকলেও পরে পরিষ্কার হয় আকাশ। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪.৪ ডিগ্রি সেলসিয়াস। রাতে আরও নামতে পারে তাপমাত্রা। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৪ শতাংশ।

দেখুন, কী বলছেন আবহাওয়া দফতরের অধিকর্তা।

উত্তরবঙ্গের দার্জিলিং ও কালিম্পং জেলায় আগামী ২৪ ঘণ্টায় হালকা বৃষ্টির সম্ভাবনা আছে। দার্জিলিংয়ের উপরের দিকে গ্রাউন্ড ফ্রস্ট হতে পারে। অর্থাৎ বরফে ঢাকা পড়তে পারে মাটি। কাল থেকে পরিষ্কার আকাশ। আরও নামবে তাপমাত্রা।

এসবের মাঝেই কাল ফের নতুন করে একটি পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে উত্তর-পশ্চিম ভারত থেকে। ফেব্রুয়ারির শুরুতে আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা আসবে। এই জোড়া পশ্চিমী ঝঞ্ঝায় আবহাওয়ার পরিবর্তন হবে ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে। আবার তামিলনাড়ুর উপরে রয়েছে একটি ঘূর্ণাবর্ত। সব মিলিয়ে বৃষ্টি হবে সরস্বতী পুজোয়।

উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে শৈত্যপ্রবাহের সর্তকতা রয়েছে। পাঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়, দিল্লি, রাজস্থান, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ কাঁপবে প্রবল ঠান্ডায়। বিহার, ওড়িশা, ঝাড়খন্ডেও শৈত্যপ্রবাহের সম্ভাবনা।

You might also like