Latest News

ঝাড়গ্রামে কুয়োয় পড়েছিল হাতি, কীভাবে উদ্ধার করা হল তাকে! দেখুন ভিডিও

দ্য ওয়াল ব্যুরো: কুয়োয় পড়ে যাওয়া হাতিকে কী ভাবে ওপরে তোলা হল সে যেন এক গল্প! তবে ওপরে উঠেও হাতিটি ঠিক ধাতস্ত হতে পারছে না। বন দফতর আর চিকিৎসকদের নজরদারিতেই আপাতত তাকে থাকতে হচ্ছে।

সোমবার সকালেই ঝাড়গ্রামের মহিষডোবার জঙ্গল ছেড়ে পাশের পাটা ঝরিয়া গ্রামের ফসলের খেতে হানা দিতে চলেছিল হাতির পাল। যেখানে ছিল প্রায় ৮০-৮৫ টা হাতি, তাদের মধ্যেই একটি হাতি ঝোপেঝাড়ে থাকা পরিত্যক্ত এক পাতকুয়োয় পড়ে যায়।

এরপরেই ওপরে থাকা হাতির পাল বিকট চিৎকারে আকাশ বাতাস কাঁপিয়ে তোলে। পড়ে যাওয়া হাতিটিও আর্তনাদ করতে থাকে। সেই শুনে ভোর হতেই গ্রামবাসীরা ছুটে আসেন। কিন্তু হাতি উদ্ধার করা তাঁদের পক্ষে সম্ভব হয়নি।

খবর যায় বন দফতরে। বেলার দিকে বনকর্মীরা এসে কৌশলে হাতির পালকে জঙ্গলে পাঠিয়ে ব্যারিকেড করে দেয়। এরপর পেলোডার দিয়ে কুয়োর পাশে গর্ত করে পড়ে যাওয়া হাতিটির বেরিয়ে আসার মতো পথ বের করা হয়। পাশাপাশি জল ঢেলে কুয়োর জলও বাড়ানো হতে থাকে। তাতেই একসময় ওপরে তোলা যায় হাতিটিকে।

দেখুন ভিডিও।

এদিকে দীর্ঘক্ষন একটা ছোট জায়গায় আটকে থাকার ফলে হাতিটির নড়াচড়া করতেও সমস্যা হচ্ছিল। তাই কোনও রকমে উঠে এসেই সে মাটিতে বসে পড়ে। বনকর্মী এবং গ্রামবাসীরা মিলে পশু চিকিৎসকের পরামর্শ মতো জল ছিটিয়ে যান হাতির গায়ে, তাকে সুস্থ করার চেষ্টা করতে থাকেন। বেশ কিছুক্ষণ বসে থাকার পর ধীরে ধীরে উঠে দাঁড়ায় দাঁতাল। তার পর যে দিকে বাকি হাতির দলটি আছে সে দিকেই তাকে তাড়িয়ে নিয়ে যাওয়া হয়।

শেষমেশ হাতিকে যে উদ্ধার করে জঙ্গলে পাঠানো গিয়েছে এতেই খুশি সকলে। হাঁফ ছেড়ে বাঁচল বন দফতর।

You might also like