Latest News

কাঁথিতে শুভেন্দুর সভার পরে হামলার অভিযোগ, প্রতিবাদে টায়ার জ্বালিয়ে অবরোধ, রণক্ষেত্র পরিস্থিতি

দ্য ওয়াল ব্যুরো: শুভেন্দু অধিকারীর জনসভা ও পদযাত্রার শেষে কর্মী-সমর্থকদের উপর হামলার অভিযোগে উত্তপ্ত কাঁথি। আজ রবিবার বিকেলে কাঁথির দেশপ্রাণ ব্লকে মুকুন্দপুর এলাকায় বিজেপির সভা ও মিছিল করেন শুভেন্দু অধিকারী। অভিযোগ ওঠে, জমায়েত ভাঙার পরে কর্মী-সমর্থকরা যখন ফিরছিলেন, তখনই দুষ্কৃতীরা চড়াও হয় তাঁদের উপর। এর প্রতিবাদে কাঁথির রূপশ্রী বাইপাসে টায়ার জ্বালিয়ে পথ অবরোধ করে বিজেপি। ঘণ্টাখানেক চলার পরে পুলিশ এসে বোঝালে শেষমেশ স্বাভাবিক হয় পরিস্থিতি।

তৃণমূল অবশ্য এই ঘটনায় বিজেপির বিরুদ্ধে পাল্টা অভিযোগ তুলেছে, তাদের দলের ব্যানার, ফেস্টুন ছিঁড়ে দিয়েছে বিজেপি। সব মিলিয়ে রবিবার সন্ধ্যা নামতেই কার্যত রণক্ষেত্রের চেহারা নেয় কাঁথি।

বিজেপিতে যোগ দেওয়ার পরে কয়েক দিন আগেই কাঁথিতে প্রথম জনসভা করেছিলেন শুভেন্দু অধিকারী। লোকের ভিড় ছিল সেদিন চোখে পড়ার মতো। চরম আক্রমণাত্মক বক্তৃতায় হাততালির ঝড় উঠেছিল সেদিন। আজকের জনসভা সেদিনকেও ছাপিয়ে যায়। এদিনও কড়া ভাষায় তৃণমূলের নিন্দা করেন শুভেন্দু। ‘ভাইপো’ বলে ডেকে একহাত নেন অভিষেক বন্দ্যোপাধ্যায়কেও। এমনকি বামেদের বিরুদ্ধেও হুঁশিয়ারি দেন খেজুরি-নন্দীগ্রামের স্মৃতি উস্কে দিয়ে।

মিছিলের পরে সভা সফল হওয়ার শেষে তার রেশ ছিল সকলের মধ্যেই। কিন্তু তাল কেটে গেল হামলার অভিযোগে। বিজেপির দাবি, শুভেন্দুর সভা থেকে ফেরার পথে দলের কর্মীদের বেশ কয়েকটি বাস ও ছোট গাড়িতে হামলা চালায় তৃণমূল। এমনকী, মহিলা কর্মীদেরও হেনস্থা করা হয় বলে অভিযোগ।

এই ঘটনাকে কেন্দ্র করেই অশান্তির আঁচ বাড়তে থাকে। প্রতিবাদে কাঁথি শহরের রূপশ্রী বাইপাসে এবং আরও নানা প্রান্তে পথ অবরোধ করে বিক্ষোভ দেখান বিজেপি কর্মী-সমর্থকরা।

You might also like