Latest News

মরশুমের শীতলতম দিন! এক ধাক্কায় বেশ কিছুটা পারদপতন শহরে, খুশি শীতপ্রেমীরা

দ্য ওয়াল ব্যুরো: মহা খুশি শীতপ্রেমীরা। সপ্তাহের প্রথম দিনেই আচমকা বেশ খানিকটা পারদপতন (weather report)। হিমেল হাওয়ার পরশে সোমবার ভোরেই জাঁকিয়ে শীতের আমেজ পেল রাজ্যবাসী।

সোমবার এক ধাক্কায় তাপমাত্রার পারদ ৩ ডিগ্রি সেলসিয়াস নামল। মাঝ নভেম্বরে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা নেমে এল ১৭-র ঘরে। সোমবার ভোরে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম। রবিবার এই তাপমাত্রা ছিল ১৮.৮ ডিগ্রি সেলসিয়াস। একদিনের মধ্যেই ১ ডিগ্রিরও বেশি পারদপতনে খুশি শহরের শীতপ্রেমী মানুষজন।

কমেছে দিনের সর্বোচ্চ তাপমাত্রাও। রবিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯.৭ ডিগ্রি সেলসিয়াস, চাচা ভাবিকে তুলে নেয় এক ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৯৫ শতাংশ।

এখনও পর্যন্ত সোমবারই মরশুমের শীতলতম দিন (coldest day)। হাওয়া অফিস জানিয়েছে, আরও তাপমাত্রা কমবে চলতি সপ্তাহে। ভোরের দিকে কিছু কিছু জায়গায় কুয়াশার দেখা মিললেও বেলা বাড়লেই রোদের হাসি মুখ দেখা যাবে। ফলে বজায় থাকবে শীতের (winter) আমেজ।

শহরবাসী বলছে, এদিন ভোর সাড়ে ৫টা-৬টা নাগাদ রীতিমতো শীতবোধ হয়েছে। মর্নিং ওয়াক করতে বেরোনোর আগে গায়ে জ্যাকেট চড়িয়েছেন অনেকেই। বেলা একটু বাড়তেই রোদ উঠলেও তার তেজ ছিল না তেমন। অফিসের পথে হালকা চাদর বা গরম পোশাক সঙ্গে রাখার মতোই যেন আবহাওয়া হয়ে উঠল মাঝ-নভেম্বরে।

গভীর রাতের আতঙ্ক! দিল্লি-অরুণাচল-আন্দামানের পর ভূমিকম্প পাঞ্জাবে

You might also like