Latest News

কলকাতা পুরভোটেই শুরু লোকসভার লড়াই, প্রার্থীদের বৈঠকে আজ বলবে তৃণমূল

দ্য ওয়াল ব্যুরোঃ কলকাতা পুরসভার ভোট নিয়ে আজ গুরুত্বপূর্ণ বৈঠকে বসছে তৃণমূল নেতৃত্ব। সেখানে পুরভোটের প্রচার এবং বিরোধীদের মোকাবিলার বিষয়ে তৃণমূলের সর্বোচ্চ নেতৃত্ব দলের দৃষ্টিভঙ্গি ব্যাখ্যা করবেন। বিজেপি, কংগ্রেস ও সিপিএমের বিরুদ্ধে প্রচার কৌশলও ব্যাখ্যা করা হবে আজকের বৈঠকে। এক নেতার কথায়, বলতে পারেন, আজ থেকেই আগামী লোকসভা নির্বাচনের জন্য লড়াই শুরু করে দেবে দল। প্রচারে তুলে ধরা হবে বিজেপি, কংগ্রেস, তৃণমূলের বোঝাপড়ার দৃষ্টান্ত এবং পুরসভার ভাল কাজের দৃষ্টান্ত। হাজরা মোড়ে একটি প্রেক্ষাগৃহে দুপুরে এই বৈঠক হবে।

দলীয় সূত্রে বলা হচ্ছে, কলকাতার এবারের পুরভোটকে অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচনের নজির হিসেবে তুলে ধরতে চাইছে জোড়াফুল শিবির। অতীতে বাম এবং বর্তমান তৃণমূল, দুই জমানতেই পুরভোটকে ঘিরে অশান্তি, ছাপ্পা ভোট, বুথ দখলের অভিযোগ ঘিরে রাজ্যের বদনাম হয়েছে।

পুরসভা এবং পঞ্চায়েত ভোটে অশান্তির কারণে লোকসভা ও বিধানসভা নির্বাচনে নির্বাচন কমিশন নজিরবিহীন কড়াকড়ি করে বাংলায়। তাতেও রাজ্যের যথেষ্ট বদনাম হয়।

আজ নেতৃত্বের তরফ স্পষ্ট করা হবে, বিরোধীদের কোনরকম প্ররোচণায় পা দেওয়া চলবে না। প্রার্থী এবং কর্মীদের কাজ হবে শান্তিপূর্ণ ও অবাধ নির্বাচন নিশ্চিত করা।

এছাড়া টিকিট না পেয়ে যারা বিক্ষুব্ধ প্রার্থী হয়েছেন তাদের ব্যাপারেও দল আপাতত নরম দৃষ্টিভঙ্গি নিয়ে চলবে বলে ঠিক হয়েছে। বিক্ষুব্ধ প্রার্থীদের বুঝিয়ে-সুজিয়ে মূল স্রোতে নিয়ে আসা হবে যাতে তারা আলাদা করে আর কোনও প্রচার না করে।

You might also like