Latest News

রবিবার টেট, অতিরিক্ত বাস নামবে রাস্তায়, খোলা হতে পারে কন্ট্রোলরুম

দ্য ওয়াল ব্যুরো: চলতি বছরের টেট (TET) পরীক্ষার দামামা বেজে গেছে। আগামী ১১ ডিসেম্বর রবিবার রাজ্যজুড়ে হবে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা। এই পরীক্ষা সুষ্ঠভাবে পরিচালনা করার জন্য সবরকম ব্যবস্থা নিয়েছে নবান্ন ও শিক্ষা দফতর।

পরীক্ষার দিন যাতে কোনও পরীক্ষার্থীর পরীক্ষা কেন্দ্রে পৌঁছতে অসুবিধা না হয়, সেইজন্য অতিরিক্ত বাস চালানোর সিদ্ধান্ত নিয়ে পরিবহন দফতর। শুধু তাই নয়, বাস দেখভাল করেন যাঁরা তাঁদের ছুটিও প্রয়োজন অনুসারে বাতিল করা হয়েছে। এমনকি পরিস্থিতির ওপর নজর রাখার জন্য স্থানীয় হেডকোয়ার্টারে কন্ট্রোল রুম খোলার পরামর্শ দেওয়া হয়েছে পরিবহন দফতরের তরফ থেকে।

মমতার মাস্ট্রারস্ট্রোক? গিরিরাজের সঙ্গে দেখা করার সময় চাইলেন শুভেন্দু-সুকান্ত!

প্রসঙ্গত, ১৪৫৩ টি কেন্দ্রে পরীক্ষা নেওয়া হবে। টেট দুর্নীতির অভিযোগে সরগরম গোটা রাজ্য। তাই আসন্ন টেটে স্বচ্ছতা বজায় রাখার ব্যাপারে জোর দিয়েছে নবান্ন। যাতে টেট কেন্দ্র করে কোনওরকম বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সেদিকে নজর রাখার জন্য নবান্নের তরফ থেকে একগুচ্ছ পদক্ষেপ নেওয়া হয়েছে।

পরীক্ষা কেন্দ্রের আশেপাশে ১৪৪ ধারা জারি থাকবে। মোবাইল, স্মার্ট ওয়াচ— সহ বিভিন্ন ইলেকট্রনিক্স গ্যাজেট নিয়ে পরীক্ষা কেন্দ্রের ঢোকা যাবে না। এমনকি যথাযথ পুলিশ মোতায়েন থাকবে পরীক্ষাকেন্দ্রের বাইরে।

You might also like