Latest News

‘সরকার আমাকে ভয় পায়’, সাগরমেলার কমিটি থেকে নাম বাদ নিয়ে মন্তব্য শুভেন্দুর  

দ্য ওয়াল ব্যুরো: সাগরমেলার কমিটি নিয়ে আদালতের সিদ্ধান্তকে সম্মান জানিয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে তীব্র আক্রমণ শানালেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বিবেকানন্দ রোডে স্বামীজির মূর্তিতে মালা দিতে এসে বুধবার শুভেন্দু বলেন, “বিরোধী দলনেতাকে সরকার ভয় পায়। তাই সাগর মেলার কমিটি থেকে আমার নাম বাদ দেওয়ার জন্য এত সওয়াল করেছে!”

সেইসঙ্গে শুভেন্দু আরও বলেন, “আমি কমিটির সদস্য হওয়ার জন্য আদালতের দ্বারস্থ হইনি। কমিটিতে আমার নাম থাকল কি না তার জন্য আমি লালায়িত নই। রাজ্য সরকারের আপত্তিতে আদালত আমাকে রাখেননি, তাতে অসুবিধা নেই। প্রধান বিচারপতির সিদ্ধান্তকে সম্মান করা উচিত।”

মঙ্গলবার গঙ্গাসাগর মেলায় শর্তসাপেক্ষে অনুমতি দিয়েছে আদালত। তবে, নতুন নজরদারি কমিটি থেকে বাদ পড়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। পুরনো তিন সদস্যের কমিটি বাতিল করে ২ সদস্যের কমিটি গঠন করেছে হাইকোর্ট। কমিটির নেতৃত্বে অবসরপ্রাপ্ত বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায়। কমিটিতে রয়েছেন লিগ্যাল সার্ভিসেসের সদস্য সচিব।

শুভেন্দুর নাম নিয়ে শুরু থেকেই আপত্তি জানাচ্ছিল রাজ্য সরকার। গতকাল তাতে মান্যতা দিয়েছে আদালত। এ ব্যাপারে বিজেপির বক্তব্য, বিরোধী দলনেতা একটা সাংবিধানিক পদ। রাজ্য সরকার তাঁর নাম বাদ দেওয়ার জন্য উঠেপড়ে লেগেছিল। এতেই স্পষ্ট, রাজ্য সরকার কতটা অগণতান্ত্রিক মনোভাব নিয়ে চলছে। আদালতের ঠিক করে দেওয়া কমিটিতে বিরোধী দলনেতার নাম থাকলেও গাত্রদাহ। পাল্টা সওয়াল করতে হচ্ছে। বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, “রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার যদি কমিটিতে থাকতেন, তাহলে বলতাম রাজনীতিকরণ করা হচ্ছে। কিন্তু শুভেন্দু অধিকারীকে বাদ দিয়ে তৃণমূল প্রশাসন যে কাজ করল, তাতে সাগরমেলার রাজনীতিকরণ যে হয়েছে, তা নিয়ে সন্দেহ নেই।”

You might also like