Latest News

তেখালিতে শুভেন্দুর ‘হর ঘর তেরঙা’ কর্মসূচীতে ‘বাধা’, স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি বিরোধী দলনেতার

দ্য ওয়াল ব্যুরো: নন্দীগ্রামে বিজেপি তেরঙা যাত্রায় বাধা দেওয়ার অভিযোগ উঠল পুলিশের বিরুদ্ধে। সরকারিভাবে ওই কর্মসূচির কোনও অনুমতি নেই বলে নন্দীগ্রাম পুলিশের তরফে জানানো হয়েছে। আর এনিয়ে পুলিশের সঙ্গেও বচসায় জড়িয়ে পড়েন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। তিন আইপিএস অফিসারের নামে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছে চিঠি দিয়েছেন শুভেন্দু।

ভারতের স্বাধীনতা দিবসের ৭৫ বছর পূর্তি উপলক্ষে কেন্দ্রীয় সরকার শুরু করেছে ‘হর ঘর তেরঙা’ কর্মসূচি। আগামী ১৩ থেকে ১৫ আগস্ট দেশজুড়ে বাড়ি বাড়ি জাতীয় পতাকা উত্তোলনের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর সেই কারণে গোটা দেশের মতো এ রাজ্যেও একাধিক কর্মসূচি নিয়েছে বিজেপি।  নন্দীগ্রামেও সেই কর্মসূচি নেওয়া হয়েছিল। কিন্তু সেখানে তেরঙা যাত্রায় পুলিশ বাধা দিয়েছে বলে অভিযোগ উঠেছে।

সূত্রের খবর, শুক্রবার বিকেলে তেখালি ব্রিজ থেকে রেয়াপাড়া পর্যন্ত প্রায় ২০ কিলোমিটার জাতীয় পতাকা নিয়ে বাইক র‍্যালির আয়োজন করেছিল বিজেপি। এদিকে এদিন দুপুর থেকেই খেজুরি তেখালি ব্রিজের কাছে হলদিয়ার অতিরিক্ত পুলিশ সুপার শ্রদ্ধা পাণ্ডের নেতৃত্বে বিশাল পুলিশ বাহিনী গোটা এলাকা ঘিরে ফেলে। মিছিল আটকালে শুভেন্দুর (Suvendu Adhikari) সঙ্গে কথা কাটাকাটি হয় পুলিশের। শেষ পর্যন্ত মিছিল না করেই ফিরে যান শুভেন্দু। 

বিষয়টি গুরুতর বলে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি দিয়ে অভিযোগ করেছেন শুভেন্দু (Suvendu Adhikari)। চিঠিতে তিনি লিখেছেন, “শুক্রবার আজাদির অমৃত মহোৎসব উপলক্ষে নন্দীগ্রামের গোপালনগর পঞ্চায়েতের তেখালি থেকে একটি শান্তিপূর্ণ অরাজনৈতিক মিছিল বের হয়। সেখানে কোনও রাজনৈতিক দলের পতাকা ছিল না। কোনও রাজনৈতিক স্লোগানও দেওয়া হয়নি। সেই মিছিল তেখালিতে আটকার হলদিয়ার অতিরিক্ত পুলিশ সুপার শ্রদ্ধা পান্ডে ও এসডিপিও রাহুল পান্ডে। তাদের বারবার করে এই মিছিলের উদ্দেশ্য বুঝিয়েও কাজ হয়নি। জেলাশাসকের নির্দেশে তাঁরা রাস্তা আটকে রাখেন।”

‘অনুমাধব, অনুমাধব, কেমন আছো ভাল?’ ফের রুদ্রর কবিতা-তোপ

শুভেন্দু আরও বলেন, এই এলাকায় কোনও ১৪৪ ধারা জারি হয়নি। কোভিডের কড়া প্রোটোকলও ছিল না। তা সত্ত্বেও পুলিশ বাধা দেয়। অভিযোগ, পূর্ব মেদিনীপুরের জেলাশাসককে এই মিছিল আটকানোর নির্দেশ দিয়েছিলেন রাজ্যপুলিশের ডিজি মনোজ মালব্য। শুভেন্দুর দাবি, মিছিল আটকে জাতীয় পতাকার অবমাননা করা হয়েছে। তাই এর বিরুদ্ধে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে চিঠি দিয়ে অভিযোগ জানিয়েছেন তিনি। প্রধানমন্ত্রীর আহ্বানের পরেও জনপ্রতিনিধিকে প্রচার করতে দেওয়া হচ্ছে না।

You might also like