Latest News

প্রাক্তন পুরপ্রধানের মরদেহে মালা দিতে গিয়ে বিক্ষোভের মুখে ঘাটালের বিধায়ক

চলতি মাসের ২ তারিখে খড়ার পুরসভার প্রশাসকের পদ থেকে উত্তম মুখোপাধ্যায়কে সরিয়ে সেখানে প্রশাসনিক বোর্ডের চেয়ারম্যান করা হয় বিধায়ক শঙ্কর দোলইকে। নির্দেশ আসার পরেই দায়িত্ব বুঝে নেন শঙ্করবাবু। আর তারপরেই ক্ষোভ বাড়তে থাকে দলীয় কর্মীদের একাংশের। শুভেন্দু অধিকারীর অনুগামী হওয়াতেই উত্তমবাবুকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয় বলে অভিযোগ ওঠে।

দ্য ওয়াল ব্যুরো, পশ্চিম মেদিনীপুর: প্রয়াত হলেন খড়ার পুরসভার প্রাক্তন পুরপ্রধান, সদ্য অপসারিত প্রশাসক উত্তম মুখোপাধ্যায়। তাঁকে শেষ শ্রদ্ধা জানাতে গিয়ে হেনস্থার মুখে পড়তে হল ঘাটালের তৃণমূল বিধায়ককে। বিক্ষোভের জেরে শেষশ্রদ্ধা না জানিয়েই ফিরতে হল তাঁকে।

বেশ কয়েক মাস ধরে অসুস্থ ছিলেন উত্তমবাবু। সোমবার রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে কলকাতার বাড়িতে মৃত্যু হয় তাঁর। মঙ্গলবার তৃণমূল নেতার মৃতদেহ নিয়ে আসা হয় তাঁর গ্রামের বাড়িতে। সেখান থেকে খড়ার পুরসভাতেও নিয়ে যাওয়া হয় তাঁর দেহ। সেখানে তাঁকে শেষ শ্রদ্ধা জানাতে উপস্থিত হন বিভিন্ন রাজনৈতিক দলের নেতা থেকে বিশিষ্টজনেরা। সেখানে উপস্থিত হন ঘাটালের তৃণমূল বিধায়ক তথা খড়ার পুরসভার বর্তমানে প্রশাসক ঘাটালের তৃণমূল বিধায়ক শঙ্কর দোলই।

কিন্তু তিনি সেখানে পৌঁছোন মাত্র তাঁকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন উত্তমবাবুর অনুগামীরা। বিক্ষোভের মুখে পড়ে মৃতদেহে শ্রদ্ধা না জানিয়ে ফুলের মালা নিয়েই ফিরতে হয় বিধায়ককে।

চলতি মাসের ২ তারিখে খড়ার পুরসভার প্রশাসকের পদ থেকে উত্তম মুখোপাধ্যায়কে সরিয়ে সেখানে প্রশাসনিক বোর্ডের চেয়ারম্যান করা হয় বিধায়ক শঙ্কর দোলইকে। নির্দেশ আসার পরেই দায়িত্ব বুঝে নেন শঙ্করবাবু। আর তারপরেই ক্ষোভ বাড়তে থাকে দলীয় কর্মীদের একাংশের। শুভেন্দু অধিকারীর অনুগামী হওয়াতেই উত্তমবাবুকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয় বলে অভিযোগ ওঠে। এ নিয়ে রাজনৈতিক উত্তেজনা চরমে ওঠে।

উত্তমবাবুর মৃত্যুর খবর পেয়ে এদিন শঙ্করবাবু শ্রদ্ধা জানাতে গেলে অনুগামীদের ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটে। ফলে শেষশ্রদ্ধা না জানিয়েই ফিরতে হয় বিধায়ককে। তবে শঙ্করবাবু এ ব্যাপারে কোনও মন্তব্য করতে অস্বীকার করেন। উত্তমবাবুর অনুগামীরাও এ ব্যাপারে কোনও কথা বলতে চাননি।

তৃণমূলের জেলা সভাপতি অজিত মাইতি বলেন, ‘‘নিজস্ব মতামত প্রত্যেকেই প্রকাশ করতে পারেন। তবে কেন এমন ঘটনা ঘটল তা দলীয় স্তরে খতিয়ে দেখা হবে।’’

You might also like