Latest News

দলের কর্মীর আনা তোলাবাজির অভিযোগে দিঘা থেকে গ্রেফতার হাওড়ার বিজেপি নেতা

বালি বাজার এলাকার গোস্বামীপাড়ার বাসিন্দা বিজেপি কর্মী সৌরভ। তাঁর অভিযোগ, ঘূর্ণিঝড়ে তাঁদের বাড়ি ক্ষতিগ্রস্ত হয়। বাড়ি সারানোর জন্য দলের বালি মণ্ডল ১ এর সভাপতি রাধারঞ্জন ওরফে রাজা গোস্বামীর শরণাপন্ন হন তিনি। তখনই রাধারঞ্জনবাবু তাঁর কাছ থেকে ১০ লক্ষ টাকা তোলা চান।

দ্য ওয়াল ব্যুরো, হাওড়া: তোলাবাজি এবং মারধরের অভিযোগে গ্রেফতার করা হল বিজেপির বালি মণ্ডল-১ এর সভাপতি রাজা গোস্বামীকে। দিঘা থেকে তাঁকে গ্রেফতার করে নিয়ে এসেছে বালি থানার পুলিশ। রাজা গোস্বামীর বিরুদ্ধে বালি থানায় ২৮ অগস্ট অভিযোগ দায়ের করা হয়েছিল। বিজেপির এক কর্মীই তাঁর বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ এনেছিলেন।

দলের নেতার বিরুদ্ধে অভিযোগ নিয়ে সৌরভ পাল নামে ওই বিজেপি কর্মী দ্বারস্থ হয়েছিলেন রাজ্যের সমবায় মন্ত্রী অরূপ রায়ের। তাঁকে অনবরত হুমকি দেওয়া হচ্ছে বলে মন্ত্রীকে জানিয়েছিলেন তিনি। তারপর থেকেই পলাতক ছিলেন রাজা। সোমবার দিঘার একটি হোটেলে থেকে তাঁকে গ্রেফতার করা হয়। মঙ্গলবার তাঁকে হাওড়া আদালতে পেশ করে নিজেদের হেফাজতে নেওয়ার জন্য আবেদন জানায় পুলিশ।

বালি বাজার এলাকার গোস্বামীপাড়ার বাসিন্দা সৌরভ। তাঁর অভিযোগ, ঘূর্ণিঝড়ে তাঁদের বাড়ি ক্ষতিগ্রস্ত হয়। বাড়ি সারানোর জন্য দলের বালি মণ্ডল ১ এর সভাপতি রাধারঞ্জন ওরফে রাজা গোস্বামীর শরণাপন্ন হন তিনি। তখনই রাধারঞ্জনবাবু তাঁর কাছ থেকে ১০ লক্ষ টাকা তোলা চান। তিনি অভিযোগ করেছিলেন, ওই টাকা দিতে পারবেন না বলে জানালে কয়েক দফায় টাকা দেওয়ার জন্য তাঁকে চাপ দেওয়া হয়। ২৮ অগস্ট বাড়ি থেকে ইট বালির গোলার দিকে যাওয়ার সময় অভিযুক্ত রাজা তাঁকে মারধর করে ১০ হাজার টাকা ছিনিয়ে নেন বলেও দাবি করেন সৌরভ।

এই ঘটনার পরেই বালি মণ্ডল সভাপতির বিরুদ্ধে বালি থানায় লিখিত অভিযোগ দায়ের করেন সৌরভ। আর তারপর থেকেই ক্রমাগত তাঁকে হুমকি দেওয়া হচ্ছে বলে জানিয়ে রাজ্যের সমবায় মন্ত্রী এবং তৃণমূল হাওড়া সদরের চেয়ারম্যান অরূপ রায়ের দ্বারস্থ হন সৌরভ। মন্ত্রী বালি থানার ওসিকে সৌরভের নিরাপত্তার ব্যবস্থা করার নির্দেশ দেন। পাশাপাশি বাড়ি মেরামতির বিষয়টি দেখা হবে বলেও আশ্বাস দেন।

হাওড়া সদরের বিজেপি সভাপতি সুরজিৎ সাহা এই ঘটনার পেছনে রাজনৈতিক চক্রান্ত আছে বলে তখনই পাল্টা অভিযোগ করেছিলেন। ঘূর্ণিঝড়ে বাড়ি ক্ষতিগ্রস্ত হলে সরকারি সাহায্যের জন্য না গিয়ে কেন বিজেপির কার্যকর্তার কাছে কেউ কেন যাবেন সে প্রশ্নও তুলেছিলেন। মঙ্গলবার আদালতে যাওয়ার পথে অভিযুক্ত রাজা গোস্বামীও বলেন,‘‘পুরোপুরি রাজনৈতিক ষড়যন্ত্রের শিকার হয়েছি আমি। এফআইআর কপিতে অনেক গোলমাল রয়েছে।’’

You might also like