Latest News

মল্লারপুরে পুলিশ লকআপে বন্দি মৃত্যুর ঘটনায় সিবিআই তদন্ত দাবি বিজেপির

ঘটনার প্রতিবাদে বিজেপির ডাকা ১২ ঘণ্টার বনধে শনিবার থমকে মল্লারপুরের জনজীবন। সকাল থেকেই বন্ধ দোকানবাজার। ঘটনার প্রতিবাদে বিজেপির কর্মসূচি ঘিরে দফায় দফায় উত্তেজনা ছড়ায় মল্লারপুরে।

দ্য ওয়াল ব্যুরো, বীরভূম: মল্লারপুর থানার পুলিশ লকআপে এক নাবালকের অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় সিবিআই তদন্তের দাবি জানাল বিজেপি। ঘটনার প্রতিবাদে বিজেপির ডাকা ১২ ঘণ্টার বনধে শনিবার থমকে এলাকার জনজীবন। সকাল থেকেই বন্ধ দোকানবাজার। ঘটনার প্রতিবাদে বিজেপির কর্মসূচি ঘিরে দফায় দফায় উত্তেজনা ছড়ায় মল্লারপুরে। বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ শুক্রবার রাতেই পৌঁছে যান ঘটনাস্থলে। তাঁরই নেতৃত্বে শনিবার বিজেপির মিছিল ও থানা ঘেরাও কর্মসূচি চলে এখানে।

অভিযোগ সপ্তমীর রাতে শুভ মেহেনা নামে ওই কিশোরকে আটক করে মল্লারপুর থানার পুলিশ। শুক্রবার সকালে তাঁর মৃত্যুর খবর এসে পৌঁছয় গ্রামে। তারপরেই উত্তাল হয়ে ওঠে গোটা এলাকা।

শুভ মেহেনা নামে ওই কিশোরের বাড়ি মল্লারপুরের রেলপাড়ে। তাঁর পরিবারের দাবি, সপ্তমীর রাতে মোবাইল ফোন চুরির মিথ্যা অভিযোগে মল্লারপুর থানার পুলিশ তাকে ধরে নিয়ে যায়।  সেই থেকে থানাতেই ছিল সে।  শুক্রবার পরিবারের সদস্যরা জানতে পারেন পুলিশ হেফাজতেই মৃত্যু হয়েছে ওই যুবকের।  তাঁরা অভিযোগ করেন ,লকআপে নিয়ে তাকে পুলিশ পিটিয়ে মেরে ফেলেছে। যদিও পুলিশ এই অভিযোগ অস্বীকার করেছে। তাঁদের দাবি থানা লকআপে আত্মঘাতী হয় ওই কিশোর।

এই খবর গ্রামে এসে পৌঁছতেই উত্তপ্ত হয়ে ওঠে মল্লারপুর। মল্লারপুরের বাহিনা মোড়ে ১৪ নম্বর জাতীয় সড়কে টায়ার জ্বালিয়ে পথ অরবোধ করেন এলাকার বাসিন্দারা। পরিবারের দাবি পুলিশের মারে গুরুতর অসুস্থ অবস্থায় তাকে রামপুরহাট মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।

এই ঘটনার প্রতিবাদে পথে নামে বিজেপি। ১২ ঘণ্টার বন্ধের ডাক দেয় মল্লারপুরে। শনিবার স্থানীয় বিজেপি কার্যালয় থেকে মিছিল করে বিজেপি। পুরোভাগে ছিলেন বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খান। মল্লারপুর থানা ঘেরাও করতে গেলে পুলিশ ব্যারিকেড করে আটকে দেয় তাঁদের। বিজেপির কর্মী-সমর্থকদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি চলে। পুলিশের বাধা পেয়ে সেখানেই বসে পড়েন আন্দোলনকারীরা। সৌমিত্র খান বলেন, ‘‘সর্বাত্মক বনধ পালিত হচ্ছে মল্লারপুরে। এটা কোনওভাবেই আত্মহত্যা নয়। পুলিশের নির্যাতনেই মৃত্যু হয়েছে। এই ঘটনার প্রতিবাদে রাজ্যজুড়ে আন্দোলন করা হবে।’’

You might also like